নিজামুদ্দিনের জন্য সব মুসলিমকে দায়ী করা যায় না : কেন্দ্রীয় মন্ত্রী মুখতার

0

সমাচার ডেস্ক: গত মাসের মাঝামাঝি সময়ে দিল্লির নিজামউদ্দিন তবলিঘি জামাত সম্মেলনে হাজির হয়েছিলেন দেশ বিদেশের হাজার হাজার মৌলানা।যা থেকে খুব সহজেই বিপুলভাবে ছড়িয়েছে করোনার সংক্রমণ।

শুধু তাই নয় তবলিঘি জামাতে যোগ দেওয়া ব্যক্তিদের অনেকের বিরুদ্ধে হাসপাতালে নানা অনৈতিক কাজ করার অভিযোগে উঠছে। কিন্তু তাই বলে গোটা মুসলিম সমাজকে দায়ী করা যায় না এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুখতার আব্বাস নকভি।

বেশ কিছু দিন আগে কেন্দ্রের তরফ থেকে বলা হয়েছে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় এক-তৃতীয়াংশের সঙ্গে তবলিঘি জামাতের যোগসূত্র মিলেছে । শুধু তাই নয় খুব দ্রুত বৃদ্ধি পায় করোনা আক্রান্তের সংখ্যা। তারপর থেকেই মুসলমান সমাজকে নিয়ে শুরু হয় সমালোচনা।

এই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, দিল্লির নিজামুদ্দিন ঘটনা নিন্দা জনক । শুধু হিন্দু নয় এই ঘটনায় একাধিক মুসলিম মানুষ ও সংগঠন নিন্দা ও বিরোধিতা করছেন। তাই একটি সংগঠন যাই করুক না কেন তাই বলে গোটা মুসলিম সমাজকে দায়ী করা যায় না।

তিনি আরও বলেন,’ এই ঘটনায় দোষী ব্যক্তিদের শাস্তির দাবিও উঠেছে মুসলমান সমাজ থেকেও। কিন্তু কিছু মানুষ নিজামউদ্দিনের ঘটনার জন্য সমস্ত মুসলিমদের দায়ী করার চেষ্টা করছে। কিন্তু এটা ঠিক নয়।