কেন্দ্রের ক্ষমতায় কংগ্রেস ফিরলে বাতিল নয়া কৃষি বিল আইন : আশ্বার্স রাহুল গান্ধীর !

0

সমাচার ডেস্কঃ- কেন্দ্রে ক্ষমতায় কংগ্রেস ফিরলে বাতিল নয়া কৃষি আইন । পঞ্জাবে আয়োজিত নয়া কৃষি বিল বিরোধী কৃষক সম্মেলনের এক কর্মসূচিতে যোগদান করে এই প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী । এছাড়াও , মোদী সরকারকে নিশানা রেখে রাহুল বলেন, কেন্দ্রের ক্ষমতায় ফের কংগ্রেস ফিরলে বাতিল হবে নয়া কৃষি বিল আইন।’’ সঙ্গে কেন্দ্রের সম্পর্কে অভিযোগ তুলে বলেন , নিজের ইচ্ছে মতো কেন্দ্র তার প্রভাব খাটিয়ে নয়া  কৃষি বিল আইন পাশ করিয়েছে । সংসদে কৃষি বিল নিয়ে কোনও আলোচনা করার সুযোগ দেয়া নি কেন্দ্রীয় সরকার , সবকিছু গায়ের জোরে চলছে ।

কেন্দ্রের নয়া কৃষি আইনের প্রতিবাদে দেশের একাধিক রাজ্যের কৃষকরা বিক্ষোভ ও আন্দোলন করছেন । এই বিক্ষোভ মিছিল সামিল হয়েছে কংগ্রেস সহ একাধিক বিরোধী দল । পঞ্জাবে কৃষকদের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাহুল গান্ধী । সেখানে গিয়ে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, কংগ্রেস কেন্দ্রে ক্ষমতায় ফিরলে নয়া কৃষি আইন বাতিল করা হবে। 

নয়া কৃষি বিল নিয়ে পাঞ্জাবে প্রধানমন্ত্রীর সমালোচনা করে রাহুল আরও বলেন, ‘‘প্রধানমন্ত্রী বলছেন এই আইনের জেরে কৃষকরা উপকৃত হবেন। কৃষকরা সত্যিই যদি উপকৃত হন, তবে তাঁরা কেন কৃষি আইনের প্রতিবাদে আন্দোলন-বিক্ষোভ করছেন৷’’ এই বিল গায়ের জোরে পাশ করা হয়েছে , স্বৈরাচারী মনোভাবের পরিচয় দিয়েছে কেন্দ্রীয় সরকার, এমনই অভিযোগ তুলেছেন রাহুল গান্ধী।