২০১৮ তে বিশ্বকাপ জয়ী নরেশ এখন পেট ভরাতে দিন মজুরের কাজ করেন

0

সমাচার ডেস্ক: অলিম্পিকে ভারতের সেরা পারফরম্যান্সের পর, দেশের ক্রীড়া নিয়ে উত্তেজনা চরমে। তবে আপনাদের জানা দরকার ক্রীড়া সম্পর্কিত এই খবরটি। নরেশ তুমদা, যিনি একবার দেশকে ব্লাইন্ড ক্রিকেট বিশ্বকাপ (Blind World Cup 2018) জিতিয়ে ছিলেন।টিম ইন্ডিয়া পাকিস্তানকে ফাইনালে হারিয়েছিল৷ কিন্তু আজ ইট বহন করেই বাঁচতে হয়। তবে সেই সময় রাষ্ট্রপতি থেকে শুরু প্রধানমন্ত্রী সকলেই প্রশংসা করেছিলেন৷ কিন্তু তার তিন বছর চিত্র একদম ভিন্ন।

২০১৮-র ব্লাইন্ড বিশ্বকাপ জয়ী দলের অন্যতম তারকা নরেশ তুমদার জীবনে। এবং ভারতের খাতায় জয় এনে দিয়ে ছিলেন।কিন্তু লকডাউনে তাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। নরেশ, যিনি গুজরাটের নবসারিতে থাকেন, লোক ডাউন -এ সবজি বিক্রি করে বেঁচে থাকতে হয়েছিল এবং এখন তিনি ইট বহন করে জীবিকা নির্বাহ করছেন। এমনকি একটা সরকারি চাকরির জন্য সরকারকে বহুবার অনুরোধ করেছিলেন কিন্তু কেউ তার কথা শুনেনি। কেউ কথা রাখেনি।

নরেশ সংবাদমাধ্যমকে বলেন, আমরা যখন বিশ্বকাপ জেতার পর এসেছিলাম, তখন আমাদের খুব উৎসাহে স্বাগত জানানো হয়েছিল, কিন্তু এখন অবস্থা এমন যে বেঁচে থাকা কঠিন, আমি সরকারি চাকরির জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছি।

বিশ্বকাপ জেতার পর, রাজা খুব খুশি হয়েছিলেন, তিনি অনুভব করেছিলেন যে দেশকে গর্বিত করার কারণে তিনি একরকম সরকারি চাকরি পাবেন এবং পরিবারকে সাহায্য করবেন, কিন্তু এখানে পরিস্থিতি সম্পূর্ণ বিপরীত। রাজাকে শুধু দুবেলা রুটি খাওয়ার জন্য ঘুরে বেড়াতে হয়, সরকারি চাকরি তো অনেক দূরে।