১০ মাসের সন্তান নিয়ে শ্বশুরবাড়ির সামনে ধরনায় ‘মা’

0

সমাচার ডেস্ক:শ্বশুরবাড়ির সামনে ধরনায় যুবতী,সকাল থেকে সন্ধ্যা ধর্না করেছে ।দশ মাসের শিশুকে কোলে নিয়ে শ্বশুরবাড়ির সামনে ধরনায় যুবতি,শিশুটি কাদছে কখনো চুপ করছে শিশুটিকে আবার কখনো খাওয়াতে ব্যাস্ত হয়ে পড়ছে ।শশুর বাড়িতে ফিরতে চাওয়ার আশাই যুবতীর এই সীর্ধান্ত।

ঘটনাস্থানে পৌঁছায় ভক্তিনগর থানার অধীন আশিঘর ফাঁড়ির পুলিশ । শিলিগুড়ির নকশালবাড়ি ব্লকের হাতিঘিষার বাসিন্দা লিলি ৷ 2009 সালে চয়নপাড়া এলাকার বাসিন্দা প্রণবেশ চৌধুরির সঙ্গে তাঁর বিয়ে হয়।

লিলিরঅভিযোগ, বিয়ের পর থেকেই লিলির উপর চলত অত্যাচার । মাঝেমধ্যেই লিলিকে তাঁর বাড়ি ফিরিয়ে দিতেন শ্বশুরবাড়ির সদস্যরা । সম্প্রতি তাঁকে ফের হাতিঘিসায় ফেরত পাঠানো হয় । তিনি শ্বশুরবাড়ি ফিরতে চাইলে মানতে চাননি কেউ ।

আশিঘর আউটপোস্টে লিখিত অভিযোগ দায়ের করেন লিলি । যদিও ঘটনায় কোনও সমাধান এখনও মেলেনি । গতকাল শ্বশুরবাড়ির সামনে ধর্ণায় বসেন লিলি । তবে লিলির অভিযোগ ভিত্তিহীন বলে দাবি তাঁর শ্বশুরবাড়ির সদস্যের ।

ধর্ণধারি যুবতী  জানান, তাঁর স্বামীর দুটো বিয়ে হয়েছিল । সেই ঘটনা গোপন করেই বিয়ে করেছিল সে । যদিও বিষয়টি পরে প্রকাশ্যে আসে । তাঁর আরও অভিযোগ, বিয়ের পর থেকেই মারধর করা হত লিলিকে । প্রায়শই বাপের বাড়ি পাঠিয়ে দেওয়া হত । এমনকি তাঁকে বাড়ি ফিরতে মানা করা হত ।

লিলির স্বামী প্রণবেশের আইনজীবী জয়দীপকান্ত ভৌমিক । বলেন, “প্রণবেশ চৌধুরি-সহ তার মা ও দিদির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল । প্রত্যেকের জামিন মঞ্জুর করেছে আদালত । প্রণবেশ বিবাহ বিচ্ছেদের আবেদন জানিয়ে মামলা করবেন । বিষয়টি প্রকাশ্যে আসতেই ধরনায় বসেছিলেন লিলি”।