মুহূর্তের স্বস্তি উধাওঃ ঊর্ধ্বগামী করোনা গ্রাফ! ২৪ ঘন্টায় সংক্রমিত ৬৫ হাজারের বেশি

0

সমাচার ডেস্ক: সংক্রমণের হার যত বৃদ্ধি পাচ্ছে ততই যেন আরো দানা বাঁধছে ভয়। প্রথমে সংক্রমণের হার কিছুটা কমলেও আবার ঊর্ধ্বমুখী গ্রাফ।‘ওয়ার্ল্ডোমিটারের’ তথ্য বলছে, মঙ্গলবার রাত বারোটা পর্যন্ত দেশে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ২২ জন। যার ফলে মোট আক্রাম্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লক্ষ ৬৭ হাজার ৭৬৪ জন। তবে মৃত্যু যা কিন্তু নজর কাড়ছে প্রতিমুহূর্তে।

আমেরিকা রাশিয়া থেকে আরম্ভ করে বিভিন্ন দেশ যখন প্রহর গুনছে তখন ভারতের অবস্থা ও যথেষ্টই উদ্বেগজনক। মৃত্যুর কোলে লুটিয়ে পড়েছেন আরও এক হাজার ৯৮ জন। ফলে মারণ ভাইরাসের মোট বলি হলেন ৫২ হাজার ৮৯৫ জন।

তবে যে রাজ্যটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত তার মধ্যে অন্যতম হল মহারাষ্ট্র। এছাড়া পশ্চিমবঙ্গ তামিলনাড়ু এর অবস্থা অন্ধপ্রদেশ যথেষ্ট ভয়ের।

মহারাষ্ট্রে করোনা সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ১১৯ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ১৫ হাজার ৪৭৭ জনে।

সংক্রমণের সঙ্গে সঙ্গে মৃত্যুও সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। করোনায় আক্রান্ত হয়ে আরও প্রাণ হারিয়েছেন ৪২২ জন। যার ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৬৮৭ জন।