মোদির জয়জয়কার ; বিশ্ব স্বাস্থ্য সংস্থার” হাটে হাড়ি ভাঙ্গা”, চীনকে হুঁশিয়ারি ,এক ঢিলে তিন পাখি ট্রাম্পের

0

সমাচার ডেস্ক: এদিন ফের টুইট করে ট্রাম্প বলেন, “এমন এক সময়ে দুই বন্ধুর মধ্যে ঘনিষ্ঠতা বাড়া দরকার। হাইড্রক্সিক্লোরোকুইন নিয়ে ভারত ও ভারতবাসীর সিদ্ধান্তকে ধন্যবাদ। আমরা কৃতজ্ঞ, এই সাহায্যের কথা ভুলব না।

নরেন্দ্র মোদী একজন মহান নেতাই নন, এমন সঙ্কটের সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তিনি মানবিকতার অনন্য দৃষ্টান্ত রেখেছেন।”এর আগে অবশ্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার হাটে হাঁড়ি ভেঙে ছিলেন ডোনাল্ড ট্রাম্প প্রসঙ্গত উল্লেখ্য

বিশ্বের অন্যতম প্রধান বড় দেশ আমেরিকার হোয়াইট হাউস এ বিশ্বের সমস্ত নিয়ম প্রায় নির্ধারিত হয় বললেই চলে। আর সেখানেই উঠেছিল এই কথা। কিন্তু তা সত্ত্বেও এখন খেসারত দিতে হচ্ছে আমেরিকাকে। যার জন্য এখন দেশবাসীর ক্রোধের মুখে পড়েছে ট্রাম্প সরকার।

গত জানুয়ারি মাসে হোয়াইট হাউসের অভ্যন্তরীণ মেমোতে এই বিষয়ে আগেই সতর্ক করেছিলেন আমেরিকার অন্যতম শীর্ষ স্বাস্থ্য উপদেষ্টা পিটার নাভারো। আর এবার চীনের ওপর সমস্ত খবর দিলেন ট্রাম্প কে চরম হুঁশিয়ারি দিয়েছেন তার টুইটারে অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কে কাটগড়ায় তুলে তিনি এবার বিশ্বের সামনে পর্দা ফাঁস করছেন সকলের।

মঙ্গলবার ট্রাম্প টুইট করেন, ‘সমস্যা বাড়িয়েছে হু। কোনও কারণে আমেরিকার বিপুল অর্থে চলা সত্ত্বেও বড়ই চিন-ঘেঁষা এই সংস্থা। আমরা এবার বিষয়টি ভালো করে দেখব। ভাগ্যিস তাদের পরামর্শ শুনে চিনের জন্য আমাদের সীমান্ত উন্মুক্ত রাখিনি। ওরা কেন আমাদের এমন ভুল প্রস্তাব দিয়েছিল?’