TIKTOK বন্ধ করে চীনকে ঘাড় ধাক্কা দিয়েছিল মোদি; এবার ট্রাম্প” হাতে হারিকেন” ধরিয়ে তালা বন্ধ করল টিকটকের

0
TIKTOK

সমাচার ডেস্কঃ- চীনকে ব্যবসায়িকভাবে ঘাড় ধাক্কা দিতে তৈরি ছিল ভারত। লাদাখ সীমান্তে পায়ে পা লাগিয়ে সীমান্ত সন্ত্রাস তৈরি করতে চেয়েছিল ড্রাগন বাহিনী। কিন্তু সেই বাড়বাড়ন্ত কে নির্মূল করে দিয়েছে গোড়া থেকে। বাণিজ্যের মাইটোকনড্রিয়া একেবারে আঘাত হেনেছে বর্তমান ভারত সরকার।

 

একাধিক অ্যাপ বন্ধ করে দিয়েছে বুঝিয়ে দিয়েছে আর সেই পথে হাটছে এখন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ফ্লোরিডা থেকে ফেরার পরে এয়ার ফোর্স ওয়ানের সাংবাদিকদের তিনি বলেন, “আমরা আমেরিকা থেকে টিকটক নিষিদ্ধ ঘোষণা করতে চলেছি। আমার এই অধিকার রয়েছে।”

 

জানা গিয়েছে, মার্কিন গোয়েন্দা সংস্থা এই অ্যাপের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছে। প্রশ্ন উঠবে নাই বা কেন তা নিয়ে ভারত প্রশ্ন তুলে দেখিয়ে দিয়েছে যে এই অ্যাপ কতটা ভয়ঙ্কর হতে পারে। তারা জানিয়েছে, এই অ্যাপের মাধ্যমে গোপনে তথ্য সংগ্রহ করছে চিন। এই একই অভিযোগ উঠেছিল ভারতেও।

 

তারপরেই টিকটক ( TIKTOK app banবন্ধ করে দেওয়া হয় এদেশে। একই অভিযোগ উঠেছে মার্কিন মুলুকেও। এই অ্যাপ কে দ্রুত নিষিদ্ধ করে গোটা বিশ্বে বার্তা দিয়েছে আমেরিকা চীনের বাড়বাড়ন্ত কোনমতেই বরদাস্ত করা হবে না। যদিও টিকটকের তরফে বারবার এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।