করোনা নিয়ে মমতার পদক্ষেপে মুগ্ধ মোদী , প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেই  মুখ্যমন্ত্রী !

0

 সমাচার ডেস্কঃ- রাজ্যে কেমন চলছে করোনা সচেতনতার পদক্ষেপ , এই হালচাল জানতে প্রধানমন্ত্রী সঙ্গে মুখ্যমন্ত্রীর কথাবর্তা হয় । রাজ্যে লকডাউন কেমন চলছে এই বিষয়ে প্রধানমন্ত্রী জানতে চান । তখনই রাজ্য মুখ্যমন্ত্রীকে সবরকমের সাহায্যের বার্তা দেন মোদী । মুখ্যমন্ত্রীর কাছ থেকে সবটা শুনে সন্তোষপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী । এছাড়াও, গরিবদের জন্য প্রধানমন্ত্রী যে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন, সেজন্য মোদীকেও ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায় । এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে নমুনা পরীক্ষার জন্য কিটের দাবি করেন । সেগুলি যাতে দ্রুত অনুমোদন দেওয়ার ব্যবস্থা নেওয়া হয় ।

করোনা মোকাবিলায় রাজ্য বাসীর পাশে গিয়ে কি করবেন প্রতিনিয়ত তা বোঝালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি ভিড়ের মাঝে দাঁড়িয়ে মানুষদের বোঝান , প্রতিনিয়ত ঘর থেকে বাইরে এসে কেনাকাটা করার সময় মানুষের থেকে অন্তত দুই মিটার দূরে থাকুন । এইজন্য রাস্তায় পরে থাকা একটি ইটের টুকরো দিয়ে সেই দুরত্বে বৃও আঁকছেন আর বলছেন কোন মতেই মানুষের সামনে যাওয়া যাবে না  । এছাড়াও , শুক্রবার মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ফুটপাতবাসী ও রিকশাওয়ালাদের চাল,ডাল বিলি করলেন।

এখনোও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এই দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭২৭ একলাফে ১১৯ জন করোনা পজিটিভের সংখ্যা বেড়ে গেলো।এর মধ্যে ৪৭ জন বিদেশি নাগরিক।এপর্যন্ত মৃত্যু হয়েছে ২০ জনের।৪২ জন সেরে উঠেছেন।এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের ১ টি এবং অন‍্যান‍্য রাজ‍্যে ৩৪ টি ল‍্যাবকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য অনুমোদন দিয়েছে আইসিএমআর।ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের জন্য ১.৭ লক্ষ কোটি টাকার আর্থিক প‍্যাকেজের ঘোষণা করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-র ডিরেক্টর জেনারেল টেড্রস অ্যাডানম গ‍্যাব্রিসিয়াস জানিয়েছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শুধু লকডাউন যথেষ্ট নয়, রোগিদের খুঁজে বের করা, আইসোলেশন করা, পরীক্ষা করা, চিকিৎসা করার বিষয়ে জোর দিতে হবে।তাই লকডাউনের পরে তন্নতন্ন করে খুঁজে বের করতে হবে করোনা ভাইরাসে আক্রান্ত কারা।