ফ্রন্ট ফুডে মোদি,সারাবিশ্ব প্রায় এখন চীনের বিপক্ষে এবার তাইওয়ান দিল হুমকি “পেছনে লাগলে পরিনাম ভয়ঙ্কর হবে”

0

সমাচার ডেস্ক : একনায়কতন্ত্র চীন বারবার প্রতিষ্ঠা করতে চেয়েছে তারা বিশ্বের সর্ব শক্তিমান। কিন্তু একনাগাড়ে ভারতের সীমান্ত সমস্যা বৃদ্ধি করতে তাদের আগ্রাসী মনোভাব তাইওয়ানের বারংবার আক্রমণের হুমকি আমেরিকার সাথে সম্পর্ক নষ্ট সবচেয়ে বড় বিষয় করোনা মোকাবিলায় নিজের বাণিজ্যিক মুনাফা লাভের জন্য ভয়ঙ্কর দিকে ঠেলে দেওয়া, আমেরিকার অভিযোগ অনুযায়ী চীনের উহান প্রদেশ থেকেই আবিষ্কার হয় করোনাভাইরাস। এই সবকিছু মিলিয়ে এখন বিশ্ববাজারে লজ্জায় মাথা কাটা দিয়েছে নিজের ।

 চীনকে হুঁশিয়ারি দিয়ে বলেছে, আমরা লড়াই করার জন্য উসকানি দেব না। কিন্তু চীন যদি নিজে থেকে কিছু করে, তাহলে এর পরিণাম ভয়ঙ্কর হবে। জানিয়ে দিই, দুই দিন আগেই আমেরিকা আর তাইওয়ানের মধ্যে F-16V ফাইটার জেট চুক্তি নিয়ে চীন তাইওয়ানকে ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছে।

এর মাঝেই তাইওয়ান এর এক ভিডিও সাড়া জাগিয়েছে বিশ্বজুড়ে। তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রী বৃহস্পতিবার রাতে একটি ভিডিও শেয়ার করেন। ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, তাইওয়ানের সেনা সৈন্য অভ্যাস করছে।

১ মিনিট ১৮ সেকেন্ডের ওই ভিডিওতে প্রচুর হাতিয়ার, মিসাইল আর রকেট এবং লড়াকু বিমান দেখা যাচ্ছে। ভিডিও শেয়ার করে মন্ত্রী লেখেন, তাইওয়ানকে কমজোর ভাবা ভুল। আমরা শত্রুদের মোক্ষম জবাব দিতে প্রস্তুত।