মালদা জেলা শিল্প কেন্দ্রের উদ্যোগে হস্তশিল্প বিক্রেতাদের উন্নয়ন নিয়ে আলোচনা সভা।

0

হক জাফর ইমাম, মালদা::-মালদা জেলা শিল্প কেন্দ্রের উদ্যোগে জেলার হস্তশিল্প বিক্রেতাদের উন্নয়ন নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয় সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ মালদা জেলা শিল্প কেন্দ্রের সভা কক্ষ। এদিনের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, মালদা জেলা শিল্প কেন্দ্রের আধিকারিক মানবেন্দ্র মন্ডল, জেলা বিদ্যুৎ দপ্তরের রিজিওনাল ম্যানেজার সুদীপ মন্ডল সহ অন্যান্য সরকারি আধিকারিক ও শিল্পপতিরা।

জেলার বিভিন্ন প্রান্ত থেকে বেকার যুবক-যুবতীদের নিয়ে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে স্বনির্ভর করার উদ্যোগ নেয় জেলা শিল্প কেন্দ্র। কখনো পাইপ লাইনের কাজ শিখিয়ে কখনো বা প্লাস্টিক বর্জনের জন্য কাগজের ব্যাগ তৈরির প্রশিক্ষণ। এই সমস্ত প্রশিক্ষণ নিয়ে বহু বেকার যুবক যুবতী নিজেদের পায়ে দাঁড়িয়েছে।

সোমবারের আলোচনা সভায় তুলে ধরা হয় যারা হস্তশিল্প তৈরি করছেন তাদের জিনিসগুলি বাজারে যাতে বিক্রির প্রক্রিয়া উন্নত হয় সেই বিষয়গুলো নিয়েও দীর্ঘ আলোচনা করা হয় এই আলোচনা সভায়।জেলা শিল্প কেন্দ্রের আধিকারিক মানবেন্দ্র মন্ডল বলেন, হস্তশিল্প বিক্রেতাদের নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। তাদের জিনিসপত্র বিক্রিতে উন্নত সাধন ঘটানো এই আলোচনা সভার উদ্দেশ্য।