করোনা সংক্রমণ মোকাবিলায় একাধিক কমিটি মমতার, বিক্রমাদিত্যের সভা! কটাক্ষ অধীরের

0

রাজীব ঘোষ:- সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনাভাইরাস এর মোকাবিলায় ক্যাবিনেট কমিটি গঠন করেছেন। সেই কমিটিতে একাধিক মন্ত্রী এবং আমলা কে দায়িত্ব দেওয়া হয়েছে। এই ক্যাবিনেট কমিটিতে রয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র, পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য এবং ফিরহাদ হাকিম। রয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা, স্বাস্থ্যসচিব বিবেক কুমার এবং স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই ক্যাবিনেট কমিটি ছাড়াও আরো অনেকগুলি কমিটি গঠন করেছেন মমতা। সংক্রমণ মোকাবিলার জন্য বিশেষজ্ঞ চিকিৎসক কমিটি ডেথ অডিট কমিটি গঠন করা হয়েছে।

নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গ্লোবাল এ্যাডভাইজারী কমিটি গঠন হয়েছে। এই প্রসঙ্গেই লোকসভার কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী এই মন্ত্রিগোষ্ঠী গঠনকে নতুন নাম দিলেন বিক্রমাদিত্যের সভা বলে। অধীর চৌধুরী বলেন, রাজ্যের করোনা পরিস্থিতি আজ হাতের বাইরে চলে যাচ্ছে। তাই এখন মমতা বন্দ্যোপাধ্যায় এইসব বাহানা শুরু করেছেন। সারাদেশ হট স্পট হিসেবে চিহ্নিত করে কাজ করছে।

ভারতে কাসার গড়, ভিলওয়ারা মডেল এখন প্রসিদ্ধ। আর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্যাবিনেট কমিটি গঠন করে কাজ করছেন। একাধিক কমিটিতে সব বিশেষজ্ঞরা রয়েছেন। ওটা আসলে বিক্রমাদিত্যের সভা হবে। লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী মমতার ক্যাবিনেট কমিটি কে নতুন নামে ভূষিত করলেন।