আয়লায় কেন্দ্রীয় সাহায্যের বিরোধিতা করেছিলেন মমতা, কারন সিপিএম টাকা মেরে দেবে : দিলীপ ঘোষ

0

সমাচার ডেস্ক: অতীতের আয়লাকে ছাপিয়ে গেছে বুধবারের সুপার সাইক্লোন আমফান। যেটা আশঙ্কা করা হয়েছিল তার থেকে আরও কয়েকগুণ বেশি ধ্বংসলীলা চালিয়েছে।কলকাতায় ঘণ্টায় ১৩৩ কিলোমিটার বেগে ঝড় বয়ে গিয়েছে। বিপুল ক্ষতি হয়েছে দক্ষিণবঙ্গে । পুনর্বাসন ও ত্রাণের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে রাজ্যে বিজেপির সভাপতি দীলিপ ঘোষ মমতাকে আক্রান্ত করে বলেন, ঘূর্ণিঝড় আয়লার সময় উনি রাজ্যে কেন্দ্রীয় সাহায্য বিরোধিতা করেছিলেন। কারন সিপিএম টাকা মেরে দেবে। আর এখন ক্ষমতায় এসে নিজেই কেন্দ্রের কাছে টাকা চাইছে । এখন বেশি করে তৃণমূল টাকা মারবে। তিনি আরও বলেন, এটা এটাই ওঁর স্বভাব। নাটক করে জীবন কাটিয়ে দিলেন। কলকাতা এখনও কলকাতা স্বাভাবিক করতে পারলেন না। যেসব যায়গার পরিস্থিতি স্বাভাবিক হয়েছে তা কেন্দ্রীয় দল করছে।

তবে সিপিএম নেতা সূর্য কান্ত মিশ্র টুইট করে জানিয়েছে,আমাদের অবস্থান, অতীতে বিরোধী দল হিসেবে তৃণমূলের অবস্থানের বিপরীত।আমার মনে করি বন্যা,ঝড় তখন বা এখন শাসক দলের ইচ্ছায় বানানো (ম্যানমেড) নয়; তখন বা এখনো রাজ্যগুলি কেন্দ্রীয় বঞ্চনা ও বৈষম্যের শিকার। আমরা কেন্দ্রের কাছ থেকে ন্যায্য দাবি ‌আদায়ের প্রশ্নে এখনো রাজ্য সরকারের পক্ষে।