হাথরসকাণ্ড শনিবার কলকাতায় প্রতিবাদ মিছিলের ডাক মমতা বন্দ্যোপাধ্যায়ের !

0

সমাচার ডেস্কঃ- হাথরসকাণ্ডের প্রতিবাদে শনিবার রাজ্য জুড়ে মিছিল ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামীকাল কলকাতার প্রতিবাদ মিছিল করবে তৃণমূল নেতৃত্ব । পথে নামবেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । হাথরসে ঢোকার মুখে আটকে দেওয়া হয় তৃণমূলের প্রতিনিধি দলকে করা হয় অশুলভ আচরণ , এই জেরেই চলবে প্রতিবাদ । শনিবার বিকেল চারটে বিড়লা তারামণ্ডল থেকে গান্ধীমূর্তি পর্যন্ত পদযাত্রা করবেন মমতা  ।

উত্তরপ্রদেশ হাথরসের ঘটনা নিয়ে বিজেপি এবং যোগী আদিত্যনাথের সরকারকে চড়া সমালোচনার করেছেন মুখ্যমন্ত্রী । মুখ্যমন্ত্রী হাথরাসের ঘটনা নিয়ে টুইটারে লেখেন, ‘একটি দলিত তরুণীকে কেন্দ্র করে হাথরাসের বর্বরোচিত ঘটনার নিন্দা করার ভাষা খুঁজে পাচ্ছি না। ওই পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। পরিবারের মত এবং উপস্থিতি ছাড়া মৃতদেহ সৎকার করে দেওয়ার ঘটনা আরও বেশি লজ্জার। যারা ভোটের জন্য লম্বাচওড়া স্লোগান এবং প্রতিশ্রুতি দেয়, তাদের স্বরূপ বেরিয়ে পড়েছে।’

তিনি বলেন , উত্তর প্রদেশে দলিতকে ধর্ষণের পরে জ্বালিয়ে দেওয়া হল । দলিতের উওপ্রদেশ পুলিশের এই অত্যাচারের বিরুদ্ধে করা ব্যবস্থা নেওয়া কেন হলো না ? এ কেমন শাসন চলছে ? কখনও বলছে, মা-মেয়ে দু’জনকেই জ্বালিয়ে দাও। কখনও সংখ্যালঘুদের উপরে অত্যাচার করছে। আমাদের উপরেও অত্যাচার হবে না বলে ভাববেন না।’ এই বক্তবের পরেই প্রতিবাদ মিছিলের ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ।