বড় আবহাওয়া আপডেটঃ আচমকা ঘনীভূত নিম্নচাপ, উত্তর থেকে দক্ষিণ প্রবল বৃষ্টির সম্ভাবনা

0

সমাচার ডেস্ক:আবহাওয়া এর মতিগতি কখন যে বদলে যাবে মুহুর্তের মধ্যে তা বলা মুশকিল। তবে বর্তমান অবস্থায় যেমন রাতের বেলা ঠান্ডা দিনের বেলা গরম ও মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টিপাত ঘটছে তার মধ্যেই আবহাওয়া দপ্তর দিল বড় আপডেট। বাংলার উত্তরে এবং দক্ষিণে আর কিছুক্ষণের মধ্যেই প্রবল বৃষ্টি আসন্ন। উত্তরে জারী রয়েছে ভারী বৃষ্টিপাত। চলবে আগামী রবিবার অবধি। দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়াবিদরা।

তবে বৃষ্টিপাতের সম্ভাবনা জারি থাকলেও তাপমাত্রা কিন্তু যথেষ্টই থাকবে ।পাশাপাশি দক্ষিণের আকাশেও চলবে বিক্ষিপ্তভাবে বজ্রপাতসহ বৃষ্টি।  মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর সহ কলকাতায়ও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে বিগত কয়েকদিন হল উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত জারি রয়েছে। তবে বাতাসে আদ্রতাজনিত অস্বস্তি কিন্তু থাকবেই।

রবিবার নাগাদ আরও একটি নিম্নচাপ সংগঠিত হতে চলেছে। তবে এবার পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্টি হতে পারে এই নিম্নচাপ। অন্ধ্রপ্রদেশ উপকূলের কাছাকাছি এই নিম্নচাপ তৈরি হওয়ায় ওড়িশা, ওড়িশা পার্শ্ববর্তী বাংলার বেশ কিছু এলাকা এবং অন্ধপ্রদেশ ও তেলেঙ্গানায় প্রবল বৃষ্টির সম্ভাবনা।