মৃত্যুর বিভীষিকা থেকে রেহাই পেতে “লকডাউন” বাড়লো ১ মাস! দেশের স্বার্থে ঝুঁকি নিতে নারাজ ট্রাম্প সরকার।

0

সমাচার ডেস্ক: সুখ শান্তি পেতে হলে নিজের সম্বল ও সামর্থ্যকে মেনে নিতে হয় যা কখনো জীবনে পাওয়া যাবে না। তার পিছনে দৌড়ে অশান্তি ও দুঃখ এইবারে বাড়তে থাকে। ক্ষুদ্র ক্ষুদ্র জলবিন্দু জন্ম দেয় বিশাল সমুদ্রের।

কথাগুলো বর্তমান দৃষ্টিভঙ্গি প্রাসঙ্গিক। কারণ ভারত যেভাবে চলছে অন্যান্যদের মত তাতে সফলতা পাবে একসময় করোনাভাইরাস থেকে। আবার বিন্দু বিন্দুতে যেভাবে নিজের কঠোর পরিশ্রম করে চলছে তাতে তার ফলাফল পাবে সময়টা হয়তো একটু বেশি লাগবে। কিন্তু আমেরিকা এখন প্রহর গুনছে মৃত্যুর বিভীষিকা। দেশটিতে নতুন করে আরও ১৮ হাজার ৪২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।

পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪২ হাজার ৪ জন। অপরদিকে দেশটিতে প্রাণঘাতী করোনায় আক্রান হয়ে নতুন করে আরও ২৬৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মারা গেছে ২ হাজার ৪৮৪ জন।

কিন্ত্য খবর এখন চলে এসেছে যে আমেরিকা তাদের লকডাউন এর সময়সীমা আরও বাড়িয়ে দিয়েছে 12 এপ্রিল এর মধ্যে সমস্তটাই হয়ে যাবে বলে যে ধারণা প্রকাশ করেছিল কয়টা অবস্থা থেকে, এখন 180 ডিগ্রী ঘুরে এক মাসের মত সময় সময় বাড়াতে বাধ্য হলো ট্রাম্প সরকার। কারণ কোনরকমে ঝুঁকি নিয়ে দেশকে বিপদে ফেলার মধ্যে অগ্রসর হতে চায় না বিশ্বের সর্বাধিক শীর্ষে থাকা দেশটি।