‘পুলিশ মেরুদণ্ডহীন উর্দি ছেড়ে সবজি বিক্রি করুক’ : দিলীপ ঘোষ

0

সমাচার ডেস্ক:  এর আগেও বহু বার দিলীপ ঘোষকে মন্তব্য করতে শোনা যাই বিভিন্ন সভাতে।আবারও পুনরায়  সমালোচনা করেছেন দিলীপ ঘোষ রাজ্যের পুলিশ কে নিয়ে,শনিবার এক জনসভায় তাঁর মন্তব্য, ”পুলিশের মেরুদণ্ড নেই। তারা তৃণমূলের ক্যাডার হিসেবে কাজ করছে। ওসি , আইসি-দের  উচিত নিজেদের পদ ছেড়ে সবজি বিক্রি করা।” তাঁর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তো বটেই, বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে আইনরক্ষকদের মধ্যেও।

এর আগেও বহুবার বিজেপি নেতা দিলীপ ঘোষ ছাড়াও অন্যান্যদেরও এমন মন্তব্য করতে দেখা গেছে বলে জানা যায়।তবে শনিবার বিজেপি (BJP) রাজ্য সভাপতির কটাক্ষের ভাষা একেবারেই নজিরবিহীন বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। অফিসার পদমর্যাদার পুলিশদের প্রতি তাঁর পরামর্শ, উর্দি ছেড়ে, পদ ছেড়ে সবজি বিক্রি করা উচিত! রাজ্য বিজেপির অভিযোগ, তৃণমূল সরকারের আমলে পুলিশ শুধুই শাসকদলের হয়ে সক্রিয় ভূমিকা পালন করে। বিরোধীদের জন্য কোনও সক্রিয়তা দেখা যায় না উর্দিধারীদের। সেখান থেকেই দিলীপ ঘোষের এই নজিরবিহীন আক্রমণ বলে মনে করা হচ্ছে।

পুলিশকে শুধুই সবজি বিক্রি করার মতো কটাক্ষেই বিঁধলেন না দিলীপ ঘোষ। তাঁর আরও আক্রমণ, মেরুদণ্ডহীন পুলিশের আইসি, ওসি। শাসকদলের হয়ে কাজ করার যে অভিযোগ বারবার পুলিশের বিরুদ্ধে উঠেছে, তাতেই আরও শান দিতে দিলীপ ঘোষের এই মন্তব্য বলে মনে করা হচ্ছে।