বদলা ইস‍্যুতে দিলীপের বিপক্ষে নেতারা

0

রাজীব ঘোষ:- ২০২১-এর বিধানসভা নির্বাচনের মুখে অতি আক্রমণাত্মক হতে গিয়ে নিজের দলের মধ্যেই সমালোচিত হচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ করতে গিয়ে এমন মন্তব্য করলেন, তাতে দলের অন্যান্য নেতারা মুকুল রায়, রাহুল সিনহা, স্বপন দাশগুপ্ত তার বক্তব্যের বিরোধিতা করলেন, করতে বাধ্য হলেন।

 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ লিখেছেন, বদলা চাই, বদলও চাই। তার এই মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়। রাজ্যের বিরোধী রাজনৈতিক দল তো বটেই, নিজের দলের মধ্যেও তার মন্তব্যের বিরোধিতা করা শুরু হয়। মুকুল, রাহুল, স্বপনরা বুঝিয়ে দেন বদলা ইস্যুতে তারা দিলীপ ঘোষের পাশে নেই। দলের ভাবমূর্তি ফেরাতে তারা পৃথকভাবে দিলীপ ঘোষের মন্তব্যের সমালোচনা করলেন। জানিয়েছেন, বিজেপি শান্তির পক্ষে, উন্নয়নের পক্ষে।

 

দিলীপ ঘোষের বক্তব্যের সমালোচনা করে রাহুল সিনহা বলেন, বিজেপির একটাই পথ শান্তি ও উন্নয়ন। সেই পথ থেকে বিজেপি কোনোদিন সরে আসেনি, সরে আসবেও না। বিজেপি সেই লক্ষ্যেই এগিয়ে যাবে। শান্তির পথ ধরে মানুষকে এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই বিজেপির লক্ষ্য।

 

মুকুল রায় দিলিপের মন্তব্যের সমালোচনা করে বলেন, কে কি বলেছেন, কি বিষয়ে লিখেছেন, সেটা না জেনে মন্তব্য করাটা উচিত হবে না। তবে বিজেপি হিংসায় বিশ্বাসী নয়। বিজেপির পথ হিংসার নয়। তাই বদলার প্রশ্ন নেই। সাংসদ স্বপন দাশগুপ্ত বলেন, তৃণমূল রাজ্যের কোণে কোণে সন্ত্রাস চালাচ্ছে। তৃণমূল কংগ্রেসের ওপর রাজ্যের মানুষ ক্ষেপে রয়েছে। 2021 এ বাংলায় বদল হবে, বিজেপি ক্ষমতায় আসবে। বিজেপি আইন হাতে তুলে নেবে না। আইনানুগ পথেই দুষ্কৃতীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগেও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একাধিকবার বিরোধী দলকে আক্রমণ করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তার সেই মন্তব্য নিয়ে বিরোধী রাজনৈতিক দল তো বটেই রাজ্যের মানুষেরা ভালোভাবে নেননি। তাই এবারে ফের তার মন্তব্যকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে। তবে মুকুল, রাহুল, স্বপনরা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যের সমালোচনা করেছেন।