দিল্লিতে দেড় লক্ষ চিনা সিসিটিভি বসিয়ে রাজনৈতিক বিতর্কে কেজরিওয়াল !

0

সমাচার ডেস্কঃ- একি করেছেন দিল্লির কেজরিওয়াল সরকার ‌। পুরো দেশ জুড়ে যার বিরুদ্ধে বয়কটের ডাক দেওয়া হয়েছে তারই পণ্য লাগাচ্ছেন কেজরিওয়াল । ইতিমধ্যেই দেশে নিষিদ্ধ হয়েছে ৫৯টি চিনা অ্যাপ , আরো চিনা পণ্য বাতিল করা হচ্ছে । এই সময়ে দিল্লির রাস্তায় প্রায় দেড় লক্ষ চিনা সিসিটিভি লাগিয়ে দিলেন কেজরিওয়াল ।

এই বিপুল সংখ্যক সিসিটিভি কেন চিনা সংস্থার কাছ থেকে নেওয়া হয়েছে ,এই রাজনৈতিক বিতর্কে কেজরিওয়াল । দিল্লি বাসিন্দাদের জন্য রাস্তায় চিনা সিসিটিভি লগাচ্ছেন । এর পরেই শুরু হয় এই বিতর্ক । অবিশ্বাস্য চিনের পণ্য কেন কিনছে কেজরিওয়াল ? শুরু বিতর্ক ।

ইতিমধ্যেই , দিল্লির জনগণের নিরাপত্তার জন্য বিভিন্ন রাস্তায় সিসিটিভি বসিয়েছে আপ সরকার । যা কেনা হয়েছে চিনা সংস্থা হিকভিশনের কাছ থেকে । পাশাপাশি এই সিসিটিভি ইনস্টল করার দায়িত্বে এই চিনা সংস্থা । এই সিসিটিভি মূল সার্ভার রয়েছে চিনে । এতেও বিপত্তি , এতে চিনা প্রশাসন থেকে লালফৌজও পুরো বিষয়টির ওপর নজরদারি চালাতে পারে ‌।

এই বিষয় আপ সরকারকে বিরুদ্ধে বিজেপি নেতৃত্ব শাহেনওয়াজ হুসেন জানিয়েছেন , চিনা এই সিসিটিভ কেমেরা চিনের সার্ভার সক্রিয় হচ্ছে , এতে পুরো দিল্লির রাস্তা চিনে বসে  দেখা সম্ভব । এই বিষয় জানর স্বতেও সরাকারি কার্যকলাপে দিল্লির রাস্তায় কেন চিনা সিসিটিভি বসানো হল । এই ক্যামেরাগুলি সরিয়ে ফেলাতে হবে । এই বিষয়ে অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন , “এটা স্রেফ রাজনীতি করা হচ্ছে। আমরা কেন্দ্র সরকারের পিএসইউ সংস্থা BEL-কে দায়িত্ব দিয়েছিলাম।”