কাজী নজরুল ইসলামকে মালদা কংগ্রেস শ্রমিক সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত।

0

হক জাফর ইমাম, মালদা: দল বিরোধী কার্যকলাপ এবং একাধিক দুর্নীতির অভিযোগ ওঠায় দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিতে চলেছে কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএন টি ইউ সির প্রাক্তন জেলা সভাপতি কাজী নজরুল ইসলামকে। শুধু তাই নয় আগামীতে দলের পক্ষ থেকে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানা গেছে। রবিবার রথবাড়ি নিজস্ব কার্যালয়ে এক সাংবাদিক বৈঠক করে এই কথা জানালেন মালদা জেলা কংগ্রেস শ্রমিক সংগঠনের সভাপতি লক্ষ্মী গুহ।

 

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি অভিযোগ করেন গত কয়েক মাস আগে তিনি এই পদে বসেছেন। এর আগে সভাপতি ছিলেন কাজী নজরুল ইসলাম। তাকে সরিয়ে সভাপতি পদে বসানো হয় লক্ষ্মী গুহকে।কিন্তু তিনি গত কয়েক মাস ধরে ক্রমাগত দল বিরোধী কাজ করে চলেছেন, এবং সংগঠনের ছয়জন সাধারণ সম্পাদকের মধ্যে একজন সাধারণ সম্পাদক অলোক চক্রবর্তীকে দিয়ে একটি প্যাডে লিখিয়ে নেন যে জেলা সভাপতির দায়িত্ব পেয়েছেন তিনি।

 

এই ঘটনার তীব্র প্রতিবাদ করে তিনি রাজ্য নেতৃত্বকে বিষয়টি জানান বর্তমান সভাপতি লক্ষী গুহ। শনিবার কংগ্রেসের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি কামরুজ্জামান কামার একটি চিঠি পাঠান সভানেত্রী লক্ষ্মী গুহ কে। সেখানে তিনি সাফ জানিয়ে দেন ৬ জন সাধারণ সম্পাদকের মধ্যে একজন সাধারণ সম্পাদক কি করে সভাপতি ঘোষণা করতে পারেন? এই ঘটনায় তিনি আরো জানিয়েছেন, দল বিরোধী কাজ করছেন কাজী নজরুল ইসলাম। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

 

এছাড়াও বর্তমানে যা কমিটি আছে সভাপতি লক্ষ্মী গুহর নেতৃত্বে তাই কার্যকরী থাকবে লেখা আছে ওই চিঠিতে। অন্যদিকে এই বিষয়ে কাজী নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান তার উপরে উঠা অভিযোগ ভিত্তিহীন।