দুই হাজার টাকার জন্য চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ

মঙ্গলবার সকাল সাড়ে দশটা। দিল্লি মেট্রোর দ্বারকা মোড় স্টেশনে অফিসে যাত্রীদের ভিড়। ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীরা এদিক ওদিক করছেন কখন আসবে ট্রেন। সে সময় সবাইকে চমকে দিয়ে মেট্রোর লাইনে ঝাঁপ দিলেন এক নারী। ঝাঁপ মেরেই তুলে নিলেন মেট্রোর রেললাইনে পড়ে থাকা দু’হাজার টাকার নোটটি।



তিনি যখন টাকার লোভে কোনো দিকে না তাকিয়ে রেলরাইনে ঝাঁপ দিলেন ঠিক তখনই দ্রুত গতির ট্রেনটি তার কাছাকাছি চলে আসে। আঘাত পেলেও অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ওই নারী। ঘটনার পর মঙ্গলবার সকালে হইচই পড়ে যায় নয়াদিল্লির দ্বারকা মেট্রো স্টেশনে।



ঘটনাটির আকস্মিকতায় সবাই হতভম্ব হয়ে যায়। বেশ কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় মেট্রোর ব্লু লাইন সার্ভিস। এই ব্লু লাইন সার্ভিস দ্বারকা সেক্টর-২১ এর সঙ্গে যুক্ত করেছে নয়ডা ইলেকট্রনিক্স সিটিকে।


দিল্লি মেট্রোর নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ ঘটনার পরপরই লাইনে ঝাঁপ দেওয়া ওই নারীকে আটক করে। তাকে ভর্তি করানো হয় হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর বেশ কিছুক্ষণ ধরে চলে জিজ্ঞাসাবাদ। শেষে একটি মুচলেকা লিখিয়ে ছেড়ে দেওয়া হয় ওই নারীকে।

 

আরো পড়ুনঃবিয়ের আসরে প্রেমিকাকে হত্যার পর প্রেমিকের আত্মহত্যা


ঘটনার পর দিল্লি মেট্রো রেল সার্ভিসের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ‘রেললাইনে পড়ে থাকা ২ হাজার টাকা তোলার জন্যই ওই নারী সেখানে ঝাঁপ দিয়েছিলেন। ঠিক সে সময় নয়ডা অভিমুখে যাওয়া ট্রেনটি প্ল্যাটফর্মে ঢুকছিল।’ প্রত্যক্ষদর্শীদের অনেকে ওই নারীর সমালোচনা করেছেন টাকার লোভে পড়ে এমন ঝুঁকি নেওয়ার জন্য।