১ জুলাই চিকিৎসক দিবস উপলক্ষে করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে সরকারি ছুটি : মমতা বন্দ্যোপাধ্যায়

0

রাজীব ঘোষঃ– চিকিৎসার জন্য আর যেতে হবে না হাসপাতলে। এক ফোনেই চিকিৎসা মিলতে পারে। রাজ্যের অসুস্থ ব্যক্তিদের চিকিৎসার জন্য টেলিমেডিসিন পদ্ধতি চালু করার কথা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, কোভিড ও অন্যান্য রোগের জন্য টেলিমেডিসিন পরিষেবা চালু করা হবে। প্রথম দিকে ১২ টি নম্বর চালু করা হবে।

 ১ জুলাই চিকিৎসক দিবস উপলক্ষে করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ওই দিন থেকেই বেলা বারোটা থেকে এই পরিষেবা দেওয়া শুরু হয়ে যাবে। পরবর্তী ক্ষেত্রে প্রত্যেকটি জেলার জন্য একটি করে নম্বর চালু করা হবে। বর্তমানে অনেক বেসরকারি হাসপাতাল অনলাইনে রোগের চিকিৎসা করছে।

রাজ্য সরকার এবার সেই টেলিমিডিসিন পদ্ধতিতে চিকিৎসা চালু করার কথা ঘোষণা করল। ফলে খুব সহজে বাড়িতে বসে একটি ফোন করেই এই চিকিৎসা পরিষেবা পাবেন রাজ্যের মানুষেরা। লক ডাউন এর পর আনলক এক শুরু হতেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা চলছে। ফলে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

বহু মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছেন। অনেকেই অসুস্থ অবস্থায় হাসপাতালে গেলে সংক্রমনের আশঙ্কায় ভয় পাচ্ছেন। কোনো কোনো সরকারি হাসপাতালে করোনার চিকিৎসা হওয়ায় বহির্বিভাগ বন্ধ রয়েছে। যাদের অর্থনৈতিক সামর্থ্য রয়েছে তারা বেসরকারি হাসপাতালে যাচ্ছেন। কিন্তু যাদের সেই সামর্থ্য নেই তারা চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ফলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টেলিমেডিসিন পদ্ধতিতে চিকিৎসা পরিষেবা চালু করায় রাজ্যের বহু মানুষ উপকৃত হবেন বলেই আশা করা হচ্ছে।