“মূর্তি পুজো করা উচির নয়, আমাকে আল্লাহ পাঠিয়েছে আমি মূর্তি পূজা করতে দেব না”- মুসলিম মাওলানা দাপিয়ে বেড়ানো অযোধ্যা!

0

সমাচার ডেস্ক: ইতিহাসের একটা যুগের অবসান ঘটেছে যখন অযোধ্যা মামলার রায় বেরিয়েছে। হ্যাঁ আপনি বলতে পারেন বহু প্রতীক্ষার অবসান। শবরীর প্রতীক্ষা। সবকিছুই যেন মিলেমিশে রয়েছে এই গোটা অযোধ্যা ভূমির সাথে।

নরেন্দ্র মোদি থেকে আরম্ভ করে এর রাজকীয় মর্যাদায় রাম মন্দিরে ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে । এসবই এখন ভারতবর্ষের জানা। কিন্তু এর মাঝেও যেন কিছু বিচ্ছিন্ন ঘটনা বারবার করে মনে করিয়ে দেয় সেই ইতিহাসের পুনরাবৃত্তি। এমন কোন ঘটনা নয়।

কিন্তু এই ঘটনার প্রচ্ছন্ন ছাপ কিন্তু থেকেই যায়। আর এমনই এক ঘটনার সাক্ষী থাকলো অযোধ্যা রামের জন্মভূমি। মঙ্গলবার বিকেল প্রায় পাঁচটা নাগাদ এক মুসলিম যুবক রামজন্মভূমি দর্শন মারগে যায়। সেখানে তাঁর সন্দেহজনক গতিবিধি দেখে স্থানীয় মানুষ পুলিশকে সূচনা দেয়।

স্থানীয় মানুষ জানান, যুবক সবাইকে বলে বেরাচ্ছিল যে -“মূর্তি পুজো করা উচির নয়, আমাকে আল্লাহ পাঠিয়েছে, তাই আমি অযোধ্যায় এসেছি।” এমন কথা শুনে অবাক স্থানীয় মানুষ অবাক। সে আরো বলে-” আমি মূর্তি পুজো করতে দেব না।”

সূচনা পাওয়ার পর রামজন্মভূমির পুলিশ তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। যদিও তার নাম পরিচয় জানবার চেষ্টা করছে এখন পুলিশ। তবে সে মানসিক দিক থেকে কতটা সুস্থ সে প্রশ্ন থেকে যাচ্ছে। সমস্ত বিষয় এখন অনুসন্ধানের পর্যায়ে রয়েছে।