১৫ আগস্টের মধ্যে ভ্যাকসিন তৈরি সম্ভব নয় ,  তারাতারি করে মানুষের জন্য ভুল প্রতিষেধক আনতে চাই না , বললেন ভারত বায়োটেক

0

সমাচার ডেস্কঃ- কেন্দ্রীয় ঘোষণায় ১৫ আগস্টের মধ্যে করোনা ভ্যাকসিন তৈরির খবার সরা দেশে হু হু করে ছড়িয়ে পড়েছিল । ১৫ অগাস্টেই সবার কাছে পৌঁছে যাবে করোনা ভ্যাকসিন । সেই জল্পনা উড়িয়ে এই ভ্যাকসিন তৈরি কারি সংস্থা ভারত বায়োটেক জানিয়ে দিলো ১৫ অগাস্টের মধ্যে ভ্যাকসিন তৈরি সম্ভব নয় । এতে তারাহুরো করে ভুল প্রতিষেধক মানুষের কাছে পৌঁছে দিতে চাই না । তারাহুরো করা করার থেকে দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তাই ভারত বায়োটেকের মূল লক্ষ্য ।

ভারত বায়োটেকের ম্যানেজিং ডিরেক্টর কৃষ্ণ এলা জানিয়ে দিলেন , এই ভয়াবহ বিশ্বমারীর দরুন কেন্দ্রের উল্লেখিত দিনে তড়িঘড়ি ভ্যাকসিন  নিয়ে আসার চাপে সংস্থার কাছে । প্রতিষেধক তৈরিতে তার গুণমান ও স্বাস্থ্য নিরাপত্তা মূল লক্ষ্য , যার বাইরে যাওয়া সংস্থার বাইরে যাওয়া অসম্ভব ।

তিনি কেন্দ্রকে জানিয়েছেন , তারাহুরো করে ভুল কিছু আনতে চাইনা , সময় লাগবে , তা নির্দিষ্ট নয় । গবেষণায় খামতি না রেখেই  গুণমানের ভ্যাকসিন নিয়ে আসা লক্ষ । তবু সব বিষয় মাথায় রেখেই  ট্রায়াল খুব কম সময়ে সম্পন করা হচ্ছে । ভ্যাকসিন তৈরি নিয়ে মানুষে কাছে যা প্রচার হচ্ছে না মানুষকে মৃত্যুর গড়িতে ফেলে দেবে । মন্দার মধ্যে নিজেদের রাজনৈতিক চাঙ্গায় এই ভ্যাকসিন নিয়ে নিজের সক্রিয় প্রর্দশন না করাই ভালো ।