এপ্রিলেই উল্কাপিণ্ডের ধাক্কায় পৃথিবী কি ধ্বংস হতে চলেছে? সত্যতা জেনে নিন

0

সমাচার ডেস্ক:- পৃথিবীর দিকে ধেয়ে আসছে আরেকটি বিশাল গ্রহাণু । এই নতুন গ্রহাণুর সন্ধান পেয়েছেন নাসার বিজ্ঞানীরা। এই গ্রহাণুর আকার ৪ হাজার কিলোমিটারের বেশি।একটি গ্রহাণু পৃথিবীতে আঘাত হানলেই মানবসভ্যতা ধ্বংস হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার বিদেশি সংবাদমাধ্যম ডেইলি এক্সপেস জানিয়েছে,যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত সিএনইওএস ৪ দশমিক ১ কিলোমিটার আকারের প্রকাণ্ড গ্রহাণুটির সন্ধান পেয়েছেন। নাম দেয়া হয়েছে ৫২৭৬৮ (১৯৯৮ ওআর২)।

নাসার বিজ্ঞানীরা জানিয়েছেন, গ্রহাণুটি প্রতি সেকেন্ডে ৮ দশমিক ৭ কিলোমিটার বেগে ঘণ্টায় ৩১ হাজার ৩২০ কিলোমিটার পৃথিবীর দিকে ধেয়ে আসছে। যদি এই গতিতে আসতে থাকে তাহলে এপ্রিলে পৃথিবীর সংস্পর্শে আসবে বিশাল পাথরখণ্ডটি , এমনটাই খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে । এই খবরটা কতটা সত্য ?

কিছুটা সত্য হলেও কিন্তু উল্কাপিন্ডটি পৃথিবী থেকে ৫.৭৭ মিলিয়ন কিলোমিটার দূর দিয়ে অতিক্রম করবে।যা পৃথিবীর সঙ্গে চাঁদের যা দূরত্ব রয়েছে তার ১৫ গুন বেশি দূর দিয়ে এই উল্কাপিন্ড পৃথিবী থেকে অতিক্রম করবে।

গত ১৪ ফেব্রুয়ারি টুইটারে পোস্ট করে এমনটাই জানিয়েছেন নাসা । সেই টুইট করে নাসার পক্ষথেকে বলা হয় এই খবরটি নিয়ে আমরা অনেক ভুল গল্প দেখতে পাচ্ছি। কিন্তু এটা সত্য নয় । এই উল্কাপিন্ড পৃথিবী থেকে১৫ গুন বেশি দূর দিয়ে অতিক্রম করবে ।