আন্তর্জাতিক যোগ দিবসে শ্বাস সংক্রান্ত ব্যায়ামে গুরুত্ব দিতে হবে,হলিউড থেকে হরিদ্বার যোগের উপর গুরুত্ব দিয়েছে : মোদী

0

সমাচার ডেস্ক: বিশ্বজুড়ে মহামারীর আকার ধারণ করেছে চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস। রবিবার ভারত শেষ হচ্ছে চতুর্থ দফার লকডাউন । এদিন ‘মন কি বাত’-এ কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপনাদের জানিয়ে রাখি , গত কাল ঘোষণা করেছেন কেন্দ্রীয় সরকার ১ জুন থেকে শুরু হচ্ছে পঞ্চম দফার লকডাউন । এটি চলবে ৩০ জুন পর্যন্ত । তবে একাধিক ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। এই দফার লকডাউনের নাম আনলক-১।

আজ ‘মন কি বাত’ জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, গত বারের মন কি বাত তুলনায় এবারের পরিস্থিতি অনেক ভালো। এই পরিস্থিতিতে আমাদের আরও সতর্ক থাকতে হবে ঋ আমাদের সব সময় দু গজের দূরত্ব , মুখে মাস্ক, বাড়িতে থাকতে হবে এইসব নিয়ম আমদের পালন করতে হবে। তিনি আরও বলেন, এই করনা সব থেকে প্রভাব ফেলেছে আমাদের গরীবদের উপর।তাঁদের উপর যে প্রভাব পড়েছে, তাতে কে না কষ্ট পাচ্ছেন। সবাই তাঁদের দুঃখ ভাগ করে নেওয়ার চেষ্টা করছেন।

তিনি আরও বলেন, ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পে দেশের যে গরীব মানুষরা সাহায্য পেয়েছেন এবং তার ভাগীদার দেশের সৎ আয়করদাতারাও। কিছু দিন আগে সাইক্লোনের সম্মুখীন হয়েছে ভারতে । আমি পশ্চিমবঙ্গ ও ওড়িশায় গিয়েছিলাম।সেখানের মানুষরা যেভাবে সাহসিকতার পরিচয় দিয়েছেন লড়াই করেছেন, তা প্রশংসনীয়। সারা দেশের মানুষ তাঁদের পাশে রয়েছে।

করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলায় আমদের আন্তর্জাতিক যোগ দিবসে শ্বাস সংক্রান্ত ব্যায়াম করা দরকার। কারন করোনা ভাইরাস শ্বাসপ্রশ্বাস জনিত সমস্যা। এমনকি হলিউড থেকে হরিদ্বার এখন সবাই যোগের উপর গুরুত্ব দিয়েছে।