আক্রান্ত ৬২ হাজার ২৪ ঘন্টায়,সংক্রমণের ঝড় বেসামাল স্বাস্থ্য ব্যবস্থা,মৃতের সংখ্যা ৪১ হাজার পার, সুস্থ তাও বাড়ছে

0

সমাচার ডেস্ক: করোনা মহামারী কোথায় থামবে তা নিয়ে এখনও স্পষ্ট ইঙ্গিত মিলছে না কোনো স্বাস্থ্য দপ্তর সূত্রে। মিলবে কি করে যেখানে গোটা বিশ্ব প্রায় নাস্তানাবুদ করোনা মোকাবিলায় সেখানে ভারতের পক্ষে ও বিষয়টিকে হাতের মধ্যে রাখবার প্রয়াস শুধু প্রচেষ্টায় মাত্র।

২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২ হাজারের বেশি। আর তার ফলেই দেশে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। পাশাপাশি সমানতালে চলছে করোনার মৃত্যুঝড়। নতুন করে আরও প্রাণ হারিয়েছেন ৮৯৯ জন। মৃতের সংখ্যা ৪১ হাজারের গণ্ডি টপকে গিয়েছে।

সব মিলিয়ে দেশে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরুর ইঙ্গিত স্পষ্ট। এদিকে মহারাষ্ট্র তামিলনাড়ু দিল্লি পশ্চিমবঙ্গ বারবার করে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে করোনা ভাইরাসের সংক্রমনের ঝড় যদিও সুস্থতার হার ও যথেষ্ট বেশি কিন্তু মৃত্যু যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে কিন্তু চিন্তার ভাঁজ থেকেই যাচ্ছে।

অন্ধ্রপ্রদেশে ফের একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩২৮ জন। মোট সংক্রমিতের সংখ্যা দুই লক্ষ ছুঁইছুঁই। রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৬ হাজার ৭৮৯ জন। করোনায় আক্রান্ত হয়ে আরও ৭২ জনের মৃত্যু হয়েছে।