সোনার ছেলে সৌরভের হাত ধরে কমনওয়েলথে স্কোয়াশে প্রথম পদক ভারতের

0

সমাচার ডেস্ক: সোনার ছেলে সৌরভের হাত ধরে এই প্রথমবারের মতো স্কোয়াশ একক ইভেন্টে পদক জিতেছে ভারত।এর সঙ্গে ভারতের খাতায় এলো আরও একটি পদক। ভারতের হয়ে স্কোয়াশে ব্রোঞ্জ পদক জিতেছেন অভিজ্ঞ খেলোয়াড় সৌরভ ঘোষাল।এর ফলে এই মুহূর্তে ভারতের মোট পদক সংখ্যা দাঁড়াল ১৮।

আপনাদের জানিয়ে রাখি, ভারত আরও তিনটি পদক নিশ্চিত করেছে। আগামী দিনে বাড়তে চলেছে ভারতের পদকের সংখ্যা।ভারতের ১৮ টি পদকের মধ্যে এখন পর্যন্ত পাঁচটি স্বর্ণ, ছয়টি রৌপ্য এবং সাতটি ব্রোঞ্জ রয়েছে।

 সৌরভ ঘোষালের দুর্দান্ত জয়ে গর্বিত বঙ্গবাসী,ভারতের স্কোয়াশ খেলোয়াড় সৌরভ ঘোষাল ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে ৩-০ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন। বিশ্বের ১৫ নম্বর ঘোষাল ১১-৬,১১-১,১১-৪ সেটে সহজেই ২৪ নম্বর উইলস্ট্রপকে হারিয়ে ইতিহাস তৈরি করেছেন। কমনওয়েলথ গেমসে স্কোয়াশ একক ইভেন্টে এটি ভারতের প্রথম পদক।

 আপনাদের জানিয়ে রাখি, কমনওয়েলথ গেমসে এটি ঘোষালের দ্বিতীয় পদক,২০১৮ সালে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে দীপিকা পাল্লিকালের সাথে মিক্সড ডাবলসে রৌপ্য পদক জিতেছিলেন।

কমনওয়েলথ গেমসে জয়ের পর আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সৌরভ ঘোষাল। বিজয়ের আনন্দে তার চোখ ভিজে ওঠে। ঘোষাল পশ্চিমবঙ্গের বাসিন্দা। স্কোয়াশে ভারতের সুপারস্টার বলা হয় সৌরভকে। তিনি অর্জুন পুরস্কারে ভূষিত হয়েছেন।