সুখবর : ভারতে করোনা থেকে সেরে উঠেছেন ৩৪ জন , বিশ্বজুড়ে সুস্থ এক লাখ ৩ হাজার

0

সমাচার ডেস্ক:- বিশ্বজুড়ে মহামারীর আকার ধারণ করেছে চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস। মানবজাতির কাছে একটা জীবন রক্ষার চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে ।এই মুহূর্তে বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই পর্যন্ত বিশ্বজুড়ে COVID-19 থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩ হাজার জন মানুষ ।এখনো পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪০ হাজারের কাছাকাছি মানুষ। অর্থাৎ, প্রত্যেক ৭ জন আক্রান্তের মধ্যে ২ জন পুরোপুরি সুস্থ হয়ে গেছেন। এই পরিসংখ্যান ক্রমশ আশা জাগাচ্ছে চিকিৎসকদের মধ্যে।

অন্যদিকে আমাদের দেশে (ভারত) এই পর্যন্ত ৫০০ জন করোনায় আক্রান্ত রয়েছে । এই পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের । আর চিকিৎসার শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন । এই রাজ্যে (পশ্চিমবঙ্গ) মঙ্গলবারের পর্যন্ত রিপোর্ট অনুযায়ী ৭ জন করোনায় আক্রান্ত । গতকাল মৃত্যু হয়েছে একজনের।

এই পর্যন্ত বিশ্বজুড়ে মারা গেছে ১৫,৪৯৬ জন।গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই চীনের বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ে। যদিও চীন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে বেশ কিছু দিন ধরে করোনা আক্রান্তের খোঁজ মেলেনি । এমনকি একাধিক জরুরি অবস্থায় হাসপাতাল গুলো বন্ধ করা হয়েছে।