মোদির কড়া মনোভাবের ফসল তুলছে ভারত,রোহিঙ্গারা বাংলাদেশের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে!

0

সমাচার ডেস্ক: মায়ানমার থেকে বিতাড়িত হয়ে হয়ে যখন রোহিঙ্গারা দিকভ্রষ্ট হয়ে ঘুরে বেড়াচ্ছিল এদিক-ওদিক তখন ভারতের উপর চাপ বৃদ্ধি করেছিল অ- বিজেপি দলগুলি। কিন্তু কেন্দ্রে থাকা সরকার বিজেপি উভয় রোহিঙ্গাদের ভারতে প্রবেশ নিষিদ্ধ করার জন্য সর্বান্তকরণে চেষ্টা করেছিলেন।

আর সেই প্রয়াস সফল হয়েছিল । কিন্তু তখন ক্ষিপ্ত হয়েছিলেন কংগ্রেস-তৃণমূল এর মত দলগুলোর কিছু আধিকারিক। কিন্তু সেই দিনটি যে ঠিক ছিল তা হয়ত এখন প্রমাণ পাচ্ছে। কারণ ভুক্তভোগী বাংলাদেশ।

এক বিবৃতিতে উঠে এসেছে সেই বক্তব্য। বৃহস্পতিবার সেই বক্তব্য সামনে আসার পর হয়তো বিশেষজ্ঞ মহলে এটা নিয়ে বিশ্লেষণ শুরু হবে। “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে গত দশকে বাংলাদেশ আর্থ-সামাজিক ক্ষেত্রে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার পরিচয় দিয়েছেন। রোহিঙ্গাদের সর্বশেষ আগমনের তিন বছর পূর্ণ হয়েছে। তারা এ দেশের আর্থ-সামাজিক, পরিবেশগত ও নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।”মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।