আমেরিকার কাল এবার পেঁয়াজ , দেশের ৪৩ টি প্রদেশে ৬৪০ জন সংক্রমিত

0

সমাচার ডেস্কঃ- করোনা নয় পেঁয়াজে সালমোনেল্লা ব্যাকটেরিয়া আমেরিকার ৪৩ টি প্রদেশে হুহু করে  সংক্রমণের সংখ্যা । এখনো পর্যন্ত আক্রান্ত অন্তত ৬৪০ জন । মার্কিন সংবাদ মাধ্যমে দৈনিক প্রতিবেদ সূত্রে জানা গিয়েছে এই খবর ।

প্রসঙ্গত , করোনা মোকাবেলা ব্যর্থ মার্কিন সরকার , করোনা সংক্রমণ থেকে শুরু করে মৃত্যু আর হার বৃদ্ধি দুইদিকে সর্বপ্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র । ইতিমধ্যে আবর নতুন ব্যাকটেরিয়া সংক্রমণ হু হু করে বাড়ায় চিন্তায় ফেলে দিয়েছে মার্কিন সরকার ডোনাল্ড ট্রাম্পের উপর । 

Salmonella
Salmonella bacteria

ইতিমধ্যে, মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৩ টি প্রদেশে পেঁয়াজে অবস্থিত ব্যাকটেরিয়া মানুষের মধ্যে সংক্রমণ ঘটাচ্ছে । ক্রমাগত দ্রুত গতিতে সংক্রমনের হার বাড়ায় সংকট ময় পরিস্থিতি তৈরি করছে এক নতুন ব্যাকটেরিয়া ।

 

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছেন , পেঁয়াজে অবস্থিত সালমোনেল্লা নামক ব্যাকটেরিয়ার সংক্রমণে আক্রান্ত অন্তত ৬৪০ জন । এর মধ্যে ৮৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে সেন্টারস ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশান।

Onion
Onion marking USA

ইতিমধ্যে মার্কিন সংস্থার পক্ষে পেঁয়াজ খাওয়ার পরে বিশেষ সতর্কতা জারি করেছে ‌। মাত্রাধিক সংক্রমণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে পেঁয়াজ খাওয়া ও বিক্রি করা নিষিদ্ধ বলে ঘোষণা করেছে  মার্কিন সরকার ‌।