কুলভূষণের মামলায় ভারতের কাছে মাথা নত পাকিস্তানের,বড় স্বস্তি পেলেন কুলভূষণ যাদব!

0

সমাচার ডেস্ক: কুলভূষণ যাদবের (Kulbhushan Jadhav) মামলায় বড় সাফল্য ভারতীয় সরকারের(Indian Government)।আন্তর্জাতিক আদালতের সিদ্ধান্ত অনুযায়ী, কুলভূষণ যাদবকে (Kulbhushan Jadhav) আপিলের অধিকার দিতে পাকিস্তানের পার্লামেন্টের যৌথ সভায় একটি বিল পাস হয়েছে।এখন কুলভূষণ যাদব তাঁর মিথ্যা সাজার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন।

আপনাদের জানিয়ে রাখি,পাকিস্তানের (Pakistan) কারাগারে থাকা কুলভূষণ যাদবকে অনেক মিথ্যা অভিযোগে অভিযুক্ত করেছে এমনকি তাকে আপিল করার অধিকারও দেওয়া হয়নি।কিন্তু এখন পাকিস্তানের (Pakistan) পার্লামেন্ট আপিলের অধিকার সংক্রান্ত পাস হয়েছে।

পাকিস্তানের (Pakistan) অভিযোগ করেছে যে তারা বেলুচিস্তান থেকে যাদবকে গ্রেপ্তার করেছে এবং সে একজন ভারতীয় গুপ্তচর।প্রাক্তন নৌ অফিসার কুলভূষণ যাদবকে (Kulbhushan Jadhav) গুপ্তচর,২০১৬ সালে গ্রেপ্তার হয়েছিল, পাকিস্তান একটি সামরিক আদালতে কোর্ট মার্শালের মাধ্যমে তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল। তারপর পাকিস্তানের মিথ্যা মামলার বিরুদ্ধে বিরুদ্ধে, ভারত সরকার ২০১৭ সালে আন্তর্জাতিক বিচার আদালতের দ্বারস্থ হয়েছিল।

আপনাদের জানিয়ে রাখি, শুধু কুলভূষণ যাধব না এর আগে মিথ্যা মামলা সর্বজিতকেও বন্দি করেছিল পাকিস্তান।১৯৯১ সালে সরবজিতকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় পাকিস্তানের আদালত। ভারতীয় সরকারের চাপের কারণে শেষ পর্যন্ত ২০০৮ সালে সরবজিতের মৃত্যুদণ্ডাদেশের উপর অনির্দিষ্টকালের জন্য স্থগিতাদেশ জারি হয়।২০১৩ সালে লাহোর জেলের ভিতরেই বন্দিদের হাতে আক্রান্ত হন সরবজিত।