বাংলায় করোনায় আক্রান্ত ১৫,একই পরিবারের পাঁচ

0

সমাচার ডেস্কঃ- দিন দিন মহামারী আকার ধারণ করেছে চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস । রাজ্যে এক ধাক্কায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন । এর মধ্যেই ৯ মাসের শিশু’ও করোনায় আক্রান্ত হয়েছে । এই আক্রান্ত ৫ জনই একই পরিবারের সদস্য। জানা গিয়েছে , সম্প্রতি বিদেশ ফেরৎ একজনের সংস্পর্শে আসার ফলেই পুরো পরিবারের মধ্যে সংক্রমন ছড়িয়েছে । ঘটনাটি  নদিয়ার তেহট্টের বাসিন্দা এই পরিবার। এই নিয়ে রাজ্যে ১৫ জন করোনায় আক্রান্ত হলেন ।

বিগত , ১৬ মার্চ দিল্লিতে এক বিয়ের অনুষ্ঠানে যোগদান করে এই পরিবার । সেখানে উপস্থিত ছিলো এক নিয়ন্ত্রিত ইংল্যান্ড ফেরত এক আত্মীয়ও । এই ব্যাক্তির সংস্পর্শে আসে পরিবারের সদস্যরা । ঘটনার পরই পরিবারের সকলকে হোম আইসোলেশনে রাখা হয়েছে ।

এখনোও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এই দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭২৭ একলাফে ১১৯ জন করোনা পজিটিভের সংখ্যা বেড়ে গেলো।এর মধ্যে ৪৭ জন বিদেশি নাগরিক।এপর্যন্ত মৃত্যু হয়েছে ২০ জনের।৪২ জন সেরে উঠেছেন।এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের ১ টি এবং অন‍্যান‍্য রাজ‍্যে ৩৪ টি ল‍্যাবকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য অনুমোদন দিয়েছে আইসিএমআর।ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের জন্য ১.৭ লক্ষ কোটি টাকার আর্থিক প‍্যাকেজের ঘোষণা করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-র ডিরেক্টর জেনারেল টেড্রস অ্যাডানম গ‍্যাব্রিসিয়াস জানিয়েছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শুধু লকডাউন যথেষ্ট নয়, রোগিদের খুঁজে বের করা, আইসোলেশন করা, পরীক্ষা করা, চিকিৎসা করার বিষয়ে জোর দিতে হবে।তাই লকডাউনের পরে তন্নতন্ন করে খুঁজে বের করতে হবে করোনা ভাইরাসে আক্রান্ত কারা।

[দয়াকরে করোনা মোকাবেলায় সরকারকে সাহায্য করুন, গৃহবন্দি হয়ে থাকুক , আপনার গৃহবন্দিতে রক্ষা পেতে পারে মানবজাতি , রাজ্য ও কেন্দ্রীয় সরকার ও পুলিশ প্রশাসন নিজের সব শক্তি দিয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে , শুধু আপনাদের সহযোগিতার দরকার । এখন কিছু মানুষ লকডাউনের নিয়ম অমান্য করে বাড়ির বাইরে ঘোরাঘুরি করছে , তাদেরকে গৃহবন্দি করা আপনার দায়িত্ব , দয়াকরে বাড়িতে থাকুন, সুস্থ থাকুন  ]