ভারতের বড় ধাক্কা, কমনওয়েলথ গেমস -এ থাকছেন না অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়া

0

সমাচার ডেস্কঃ সম্প্রতি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারতকে রৌপ্য পদক এনে দিয়েছিলেন নীরজ। অঞ্জু ববি জর্জ (২০০৩) এর পরে তিনি দ্বিতীয় অ্যাথলেট হয়েছিলেন। তবে একই টুর্নামেন্টে চোট পান তিনি। এখন কমনওয়েলথ গেমসে দেখা যাবে না নীরজকে।

২৮ জুলাই থেকে শুরু হতে চলেছে কমনওয়েলথ গেমস। এর দুদিন আগেই বড় ধাক্কা খেয়েছে ভারত। অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়েছেন। ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) মহাসচিব রাজীব মেহতা বিষয়টি নিশ্চিত করেছেন।

 রাজীব মেহতা বলেছেন,অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া জানিয়েছিল যে নীরজ ১০০শতাংশ ফিট নয়। তার কুঁচকিতে চোট রয়েছে এবং স্ক্যানের পর এক মাস বিশ্রাম নিতে বলা হয়েছে। ফলে তিনি কমনওয়েলথ গেমসে অংশ নেবেন না।

সম্প্রতি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারতকে রৌপ্য পদক এনে দিয়েছিলেন নীরজ। অঞ্জু ববি জর্জ (২০০৩) এর পরে তিনি দ্বিতীয় অ্যাথলেট হয়েছিলেন। ফাইনালে, নীরজ ৮৮.১৩মিটার দূরত্বে জ্যাভলিন নিক্ষেপ করে রৌপ্য পদক জিতেছিল।তবে একই টুর্নামেন্টে চোট পান তিনি। নীরজ চোপড়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে জ্যাভলিনের ফাইনালে চোট পেয়েছিলেন। ফাইনালে নীরজকেও তার উরুতে ব্যান্ডেজ বাঁধতে দেখা গেছে। এখন একই চোটের কারণে কমনওয়েলথ গেমসে অংশ নেবেন না নীরজ।

বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে বছর বয়সী এই ক্রীড়াবিদ ভারতের পতাকা বহনকারী ছিলেন। রাজীব মেহতা বলেছেন যে অন্যান্য আইওএ পদাধিকারীদের সাথে কথা বলার পরেই নতুন পতাকা ধারক সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।