“আমি এখনও খুশি হতে পারছিনা, এই নিয়ে তৃতীয়বার মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করা হল” : আশা দেবী

0

সমাচার ডেস্ক: আজ নতুন করে ফাঁসির পরোয়ানা জারি করল দিল্লি পাটিওয়ালা হাউস কোর্ট । নতুন পরোয়ানা অনুযায়ী আগামী ৩ মার্চ নির্ভয়া দোষীদের সকাল ৬ টা নাগাদ ফাঁসি কার্যকর করার নির্দেশ দিয়েছেন আদালত। কিন্তু এখন আদালতের নির্দেশে সন্তোষ প্রকাশে রাজি নন নির্ভয়ার মা আশা দেবী।

সংবাদ মাধ্যমকে এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আমি এখনও তেমন ভাবে খুশি হতে পারছিনা ।কারন এই নিয়ে তৃতীয়বার মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করা হল। দীর্ঘ সাত বছর লড়াই করছি মৃত্যুদণ্ডের পরোয়ানা জারি হওয়া ভালো খবর। আশা করছি আগামী ৩ মার্চেই দোষীদের ফাঁসি হবে আর নির্ভয়া বিচার পাবে।

প্রসঙ্গত, এর আগেও দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট নির্ভয়ার দোষীদের দু’বার ফাঁসির তারিখ জারি করার পরেও আজ পর্যন্ত দোষীদের ফাঁসি কার্যকর করা সম্ভব হয়নি।গত ১লা ফেব্রুয়ারি ফাঁসি কার্যকর করার কথা ছিল কিন্তু পাতিয়ালা হাউস কোর্টে ফাঁসি স্থগিত রাখার আরজি জানিয়েছিলেন।

কারন ফাঁসির একদিন আগে নির্ভয়ার অন্যতম আসামি বিনয় শর্মার প্রাণভিক্ষার আরজি করেন ।আরজি নিয়ে রাষ্ট্রপতি এখনও কোনও সিদ্ধান্ত নেননি। তাই তিহাড় জেল ম্যানুয়াল অনুযায়ী একই অপরাধে একাধিক ব্যক্তির ফাঁসি হলে তাদের একসঙ্গেই ফাঁসি দিতে হয় ৷ আর একজনের যদি ফাঁসি পিছিয়ে যায় তাহলে সবার ফাঁসি পিছিয়ে যায়।