কত ধানে কত চালঃ চরম শিক্ষা চীনকে মোদির! ৮০০ কোটি টাকার ক্ষতির মুখে ড্রাগন; বাতিল কন্ট্রাক্ট

0

সমাচার ডেস্ক: যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হয়েছিল সমস্ত লাদাখ জুড়ে। চীন কিনে নিয়েছিল পাকিস্তান নেপাল কে । তাদের দাদাগিরি দেখিয়েছিল ভারতকে। কিন্তু শেষ পর্যন্ত তা ধোপে টিকেনি। অবশেষে এর পর ধাক্কা দিয়ে দিলো ভারত। গালওয়ান উপত্যকায় সীমান্ত বিবাদের মধ্যে ভারত চীনকে আরও একটি ঝটকা দিলো।

সরকার এবার দিল্লী-মুম্বাই এক্সপ্রেসওয়ে প্রোজেক্ট থেকে দুটি চীনের কোম্পানির কন্ট্রাক্ট রদ করে দিলো। ভারত আগেই হুংকার দিয়েছিল চীনকে বাণিজ্যিকভাবে পর্যদুস্ত করে দেবার জন্য আর সেই মতো চলছে এখন কাজ এখন দেখা যাক ট্রেন কতদিনের নিজের ভুল বুঝতে পেরে।

এই কন্ট্রাক্ট প্রায় ৮০০ কোটি টাকার ছিল। এই কোম্পানি গুলোকে আধিকারিকরা লেটার অফ অ্যাওয়ার্ড দেবে না বলে জানিয়ে দিয়েছে। আর এবার এই কন্ট্রাক্ট সবথেকে কম টেন্ডার ভরা অন্য কোম্পানিকে দেওয়া হবে। এই কন্ট্রাক্ট দিল্লী-মুম্বাই এক্সপ্রেসওয়ের জন্য ছিল।

এর আগেও প্রায় প্রচুর অ্যাপ বন্ধ করে চীনকে শিক্ষা দিয়েছিল ভারত তবুও তাদের হুঁশ ফেরেনি। এবার কত ধানে কত চাল বুঝতে পারছে চীন। দিল্লী-মুম্বাই এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য প্রায় ১ হাজার ২৬১ কিমি। আর এই রাস্তা বানানোর জন্য প্রায় ১ লক্ষ কোটি টাকা খরচ করবে সরকার।