কয়দিন টানা ভয়ংকর সংক্রমণ,রাশিয়াকে টপকে ৩ এ ভারত,আশঙ্কায় স্বাস্থ্যকর্মীরা! স্বস্তির খবর সুস্থতার হার

0

সমাচার ডেস্ক: কোনদিকে যাচ্ছে দেশের পরিস্থিতি? কি হতে পারে এর ভবিষ্যৎ? চিন্তায় স্বাস্থ্যকর্মীরা। উচ্চ পর্যায়ে বৈঠক চলছে, তবে এই গতিকে যদি অবরোধ করা না যায় তবে কিন্তু স্বাস্থ্য ব্যবস্থার বেহাল চিত্র সামনে এসে পড়বে। যা কিন্তু ভয় যথেষ্ট রয়েছে। রবিবার একদিনে রেকর্ড সংখ্যক মানুষের কোভিড-১৯ টেস্ট পজিটিভ এল। আক্রান্ত হলেন ২৪ হাজার ৮৫০ জন মানুষ। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ লক্ষ ৯০ হাজারে।

যার কারণে আক্রান্তের নিরিখে ভারত পেরিয়ে গেল রাশিয়াকেও। এরই পাশাপাশি আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ থেকে ৬ লক্ষে পৌঁছাতে যেখানে ৪ দিন সময় লেগেছিল। এখন সেই ১ লক্ষের বৃদ্ধি পেতে চলেছে ৮৪ ঘণ্টারও কম সময়ে। যেখানে প্রায় প্রতিদিন গড়ে 18 হাজারের ওপর করে চলছে আক্রান্তের সংখ্যা তা বর্তমানে কুড়ি হাজার বার হয়ে গিয়েছে। শঙ্কার মধ্যে স্বস্তির খবর যে ভারতে মৃত্যুহার কম। এবং খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছেন সেই শতাংশের পরিমাণ বেশি।

নাজেহাল অবস্থা আমেরিকার। সেখানে আক্রান্ত সাড়ে ২৯ লক্ষ মানুষ। প্রায় ১৬ লক্ষ সংক্রমণে দ্বিতীয়স্থানে থাকা ব্রাজিলের অবস্থাও বেশ করুণ। চতুর্থস্থানে থাকা রাশিয়ায় আক্রান্ত এই মুহূর্তে ৬ লক্ষ ৮১ হাজার।