এখন অব্দি কোন গোষ্ঠীর সংক্রমনের লক্ষন নেই কলকাতায় দাবি স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের

0

সমাচার ডেস্কঃ- রাজ্য তথা কলকাতাতেও করোনায় গোষ্ঠীর সংক্রমনের লক্ষণ নেই । কোন এমনটিই জানালেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ‌। IMA মতে দেশে করোনায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে, কিন্তু এই দাবি মানতে নারাজ পশ্চিমবঙ্গ সরকার । সরাসরি দাবি উড়িয়ে দিয়ে সংক্রমণ হাতের বাইরে যায়নি এমনটি জানালেন স্বরাষ্ট্র সচিব ।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের নতুন করে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে দুই হাজার দুইশোর বেশি মানুষ । শুধু কলকাতায় ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৬০০ বেশি মানুষ । সংক্রমণ সংখ্যা বেশি থাকলেও কলকাতায় এখনো পর্যন্ত গোষ্ঠী সংক্রমণ নেই বলেই দাবি করেছেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । তিনি দাবি করেছেন , কলকাতায় ফ্ল্যাটবাড়িতে ১,৪০০ জন, পাকাবাড়িতে ১,২০০ জন ও বসতিতে মাত্র ১৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন । এই পরিসংখ্যান অনুযায়ী গোষ্ঠী সংক্রমণের কোনো লক্ষণ নেই কলকাতায় ‌।

শনিবারে প্রায় ২,২০০ করোনা আক্রান্ত হয়েছে রাজ্যে। তবে এদিন করোনামুক্ত হয়েছেন ১,২৮৬ জন। যা সব থেকে ভালো খবর।এই প্রথম রাজ্যে ১,০০০এর বেশি মানুষ সুস্থ একসঙ্গে। এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪০,০০০ । সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩,৫৩৯ জন। মৃত্যু হয়েছে ১,০৭৬ জনের। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ১৫,৫৯৪ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৯০২ জন মানুষ নতুন করে আরো করোনা আক্রান্ত হয়েছেন । এই নিয়ে সব মিলিয়ে দেশে মারণ করোনা ভাইরাসের  আক্রান্তের সংখ্যা পৌঁছলো ১০ লক্ষ ৭৭ হাজার ৬১৮ তে । এখনো পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ৩ লক্ষ ৭৩ হাজার ৩৭৯ জন । এখনও পর্যন্ত এদেশে মোট ২৬ হাজার ৮১৬ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস, গত ২৪ ঘণ্টায় ৫৪৩ জনের প্রান কেড়েছে করোনা । করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৬ লক্ষ ৭৭ হাজার ৪২৩ জন ।

 

পরিস্থিতি নিরিখে সমীক্ষার বক্তব্য , উদ্বেগজনক ভাবে বাড়ছে করোনা সংক্রমণ । যা দিনে দিনে লাগামছাড়া হচ্ছে । এভাবে চলতে থাকলে ভবিষ্যৎ বড় অশনি সংকেত বয়ে আনবে । ভারতীয় জনস্বাস্থ্য মন্ত্রকের মতে,  করোনা যেভাবে ছড়াচ্ছে তাতে সরকার যদি আরও কড়া পদক্ষেপ গ্রহন না করে তাহলে ফল আরও ভয়ানক হবে। শুধু সরকারই নয় করোনা সম্পর্কে সাধারণ মানুষজনকে সচেতন হতে হবে ।