সংসারে সুখ আসে পুরুষের রোজগারে ,রমনীর গুণে নয়, বলছে গবেষণা!

0

বহু যুগ ধরে একটা কথা শুনে আসছি যে , সংসার সুখের হয় রমনীর গুণে কিন্তু এক সমীক্ষা বলছে ভিন্ন কথা । একটি গবেষণায় জানা গেছে সংসার টিকে থাকে পুরুষের রোজগারের ওপর ভিত্তি করে।

সাম্প্রতিক হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, সংসারে সুখ আসে পুরুষের রোজগারে । স্বামী কত উপার্জন করেন সেটিই বেশি প্রাধান্য পায় সংসারে সুখের জন্য।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক প্রফেসর নাম আলেকজান্দ্রা কিলোওয়াল্ড । তিনি ১৯৭০ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৬ হাজার ৩০০ দম্পতির তথ্য সংগ্রহ করেছেন। এসব তথ্য বিশ্লেষণ করেই এই সিদ্ধান্ত ।

দিনদিন বেড়েই চলেছে বিচ্ছেদের সংখ্যা । বিশ্বব্যাপী বিবাহ বিচ্ছেদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫১ দশমিক ৮ শতাংশে। বিচ্ছেদের দিকে এগিয়ে মালদ্বীপ। সেখান ৩০ জনের মধ্যে ৩ জনের বিবাহ বিচ্ছেদ ঘটনা ঘটে ।

যদিও বিবাহ বিচ্ছেদের জন্য আরো অনেক কারণ রয়েছে । তবে পুরুষের অল্প রোজগারে জন্য ৩০ শতাংশ বিবাহ বিচ্ছেদ ঘটে।এমনই তথ্য মিলেছে গবেষণায়।

সেই গবেষণায় জানা যায়, যেসব পুরুষরা পার্ট টাইম চাকরি করে তাদের ক্ষেত্রে বিবাহ বিচ্ছেদের আশঙ্কা বেশি থাকে । বিশ্বের ৭৫ শতাংশ নারীই পুরুষের কর্মজীবনকে প্রাধান্য দিয়ে থাকে।

সূত্র: ব্রাইটসাইড