রাতারাতি অর্পিতা মুখার্জির বাড়ি থেকে উধাও চারটি বিলাসবহুল গাড়ি, গাড়ি ভর্তি থাকতে পারে টাকা! তদন্ত করছে এডি

0

সমাচার ডেস্কঃ অর্পিতা মুখার্জির ৪ টি বড় বিলাসবহুল গাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার টালিগঞ্জ এলাকায় অবস্থিত তার ডায়মন্ড সিটি সাউথ কমপ্লেক্স থেকে নিখোঁজ হয়েছে। সূত্রের খবর, অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করার পরই রাতারাতি বাড়ি থেকে তার চারটি বিলাসবহুল গাড়ি উধাও হয়ে যায়। ইডি অনুমান করে যে এই গাড়িগুলিতে বিপুল পরিমাণ নগদ রাখা হয়েছিল, যা কিছু লোক সেখান থেকে নিয়ে গেছে। আমরা আপনাকে বলি যে ইডি এখন কমপ্লেক্সের আধিকারিকদের কাছ থেকে সিসিটিভি ফুটেজ দাবি করছে। এখনও পর্যন্ত শুধুমাত্র একটি সাদা মার্সিডিজ ওই কমপ্লেক্স থেকে ইডি দখলে নিয়েছে এবং বাকি ৪ টি বিলাসবহুল গাড়ির খোঁজ চলছে। এর পাশাপাশি, অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়া এলাকায় বিদ্যমান কমপ্লেক্স থেকে সিসিটিভি ফুটেজও চেয়েছে ইডি।

ইডি-র নজরে পার্থ চট্টোপাধ্যায়ের আরেক বন্ধুর পাসপোর্ট থেকে মালয়েশিয়া যাওয়ার তথ্য পাওয়া গেছে। কেন তিনি মালয়েশিয়া গেলেন সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। ইডি তার বন্ধুর পাসপোর্ট, তার ছবি এবং অন্যান্য নথি সংগ্রহ করছে। ইডি মালয়েশিয়া ভ্রমণের একটি অজুহাত ছিল কি না সে বিষয়ে তথ্য সংগ্রহ করছে যাতে অর্থ মালয়েশিয়ায় সরিয়ে নেওয়া যায়।

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির ভিত্তিতে ইডি তাদের দুজনের আলাদা আলাদা বক্তব্য রেকর্ড করছে। এই সমস্ত নথির ভিত্তিতে, ইডি পার্থ চ্যাটার্জির ব্যাখ্যা চাইছে। টাকা ছাড়াও অন্যান্য প্রমাণ দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ চলছে। পার্থ ও অর্পিতার জবানবন্দি আলাদাভাবে রেকর্ড করা হচ্ছে এবং উভয়ের বক্তব্য একত্রিত করা হবে। যদি উভয়ের বক্তব্য ভিন্ন হয়, তাহলে আগামী সময়ে দুজনকেই মুখোমুখি বসে জিজ্ঞাসাবাদ করা হবে।বৃহস্পতিবার সন্ধ্যায় চিনার পার্ক এলাকায় পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের আরেকটি অ্যাপার্টমেন্টে ইডি অভিযান চালিয়েছিল। প্রায় ২৮ কোটি টাকা উদ্ধারের একদিন পর ইডি অর্পিতা মুখার্জির ফ্ল্যাটে অভিযান চালায়। স্কুল নিয়োগ কেলেঙ্কারির তদন্তে অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। গত সপ্তাহে, ইডি কলকাতার অন্য একটি ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকারও বেশি মূল্যের বেহিসাব নগদ বাজেয়াপ্ত করেছিল।