২০১১ বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে বিক্রি করেছিল শ্রীলঙ্কা বললেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা

0

সমাচার ডেস্ক: ২০১১ সালের বিশ্বকাপে ফিক্সিংয়ের অভিযোগ করলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে। লঙ্কান প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর দাবি, ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা।সিরিসা টিভির এক সাক্ষাৎকারে মাহিন্দানন্দা বলেন, আমি আপনাদের একটা কথা বলে দিচ্ছি, ২০১১ বিশ্বকাপের ফাইনালটা আমরা বিক্রি করে দিয়েছিলাম।তখন আমি ক্রীড়ামন্ত্রী ছিলাম।

মাহিন্দানন্দা ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, তিনি আরও বলেন, ‘২০১১ সালে আমরা জিততে পারতাম। কিন্তু ম্যাচটি বিক্রি করে দেই। আমার মনে হচ্ছে, এটা নিয়ে এখন বলা উচিত। তবে আমি খেলোয়াড়দের জড়াচ্ছি না। তবে সেই সম। কয়েকটা শাখা জড়িত ছিল।

জানিয়ে রাখি, ২০১১ সালের বিশ্বকাপে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ম্যাচটি ৬ উইকেটে হেরে গিয়েছিল শ্রীলঙ্কার ক্রিকেট দল। এই ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেছে শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। তবে তিনিও এর আগে ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে আঙুল তুলেছিলেন।

সেদিনের ম্যাচের শুরুতে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলেছিল শ্রীলঙ্কা। ভারতীয় দলের কিংবদন্তি শচীন টেন্ডুলকার মাত্র ১৮ রানেই বিদায় নেওয়া পর, একটা ভালো জায়গায় ছিল লঙ্কানর অবস্থান। তবে এর পর মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শটে ম্যাচ ঘুরিয়ে ফেলে ভারতীয় দল।