মাওবাদী হামলায় ৫ পুলিশ নিহত

ওয়েব ডেস্ক:ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুরে মাওবাদীদের হামলায় দেশটির পাঁচ পুলিশ সদস্য নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় স্থানীয় একটি বাজারের পাশে টহল দেয়ার সময় পুলিশ সদস্যদের লক্ষ্য করে এই হামলা করা হয়।

জামশেদপুর থেকে ৪০ কিলোমিটার দূরের সরাইকেলা নামক জেলায় এই হামলার ঘটনা ঘটে। দুজন মাওবাদী ওই হামলা চালায়। হামলার পর তারা পুলিশ সদস্যদের অস্ত্রও কেড়ে নিয়ে যায়।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও ঝাড়খন্ড প্রদেশের সীমানায় অবস্থিত সরাইকেলা জেলায় মাওবাদীদের ওই হামলায় পুলিশের যে পাঁচ সদস্য নিহত হয়েছেন তাদের দুজন উপ-পরিদর্শক (এসআই) এবং বাকি তিনজন কনস্টেবল।

হামলার পরপরই জেলা পুালশ সুপারসহ (এসপি) অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে, তাই হামলার বিষয়ে এখনই বিস্তারিতি কিছু বলা যাচ্ছে না।

ঝাড়খন্ড প্রদেশের মুখ্যমন্ত্রী রঘুবার দাস হামলার নিন্দা জানিয়ে বলেছেন, ‘পুলিশ সদস্যদের এই আত্মত্যাগ বৃথা যেতে দেব না।’ তার রাজ্যে মাওবাদীদের পতন অনিবার্য উল্লেখ করে তিনি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেন।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে রাজ্যের দুমকা জেলার তারদাঙ্গাল নামক জঙ্গলে সশস্ত্র মাওবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক সেনা নিহতসহ পাঁচ নিরাপত্তাকর্মী আহত হয়। এছাড়া গত ২৮ মে সরাইলেকা জেলায় মাওবাদীদের একটি বিস্ফোরণে ১১ নিরাপত্তাকর্মী আহত হওয়ার ঘটনা ঘটে।