জেএনইউ-র ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ সহ আরও ১৯ জনের বিরুদ্ধে এফআইআর পুলিশের

0

নয়াদিল্লি: গত ৪ঠা জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে ভাঙচুর ও নিরাপত্তা রক্ষীদের ওপর হামলার অভিযোগে এফআইআর জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ ও আরও ১৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের।

৫ জানুয়ারি এই এফআইআর নথিভুক্ত করে পুলিশ। জেএনইউ প্রশাসনের পক্ষ থেকে দায়ের করা অভিযোগে বলা হয় যে, অভিযুক্তরা হিংসার লিপ্ত ছিলেন ,মহিলা রক্ষীদের ধাক্কা দেন এবং গালিগালাজ করেন এবং বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন অ্যান্ড ইনফর্মেশন (সিআইএস) অফিসের তালা খুললে চরম ফলের হুমকি দেন বলেও কর্তৃপক্ষের অভিযোগ।

বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের অভিযোগ, সরকারি সম্পত্তি ক্ষতিগ্রস্ত করার অভিপ্রায়ে বিশ্ববিদ্যালয়ের সম্পত্তিতে অনধিকার প্রবেশ করেন অভিযুক্তরা। তাঁরা সার্ভার ক্ষতিগ্রস্ত করেন এবং তা অকেজো করে দেন। তাঁরা ফাইবার অপটিক পাওয়ার সাপ্লাইও ক্ষতিগ্রস্ত করেন ও রুমের ভেতরের বায়োমেট্রিক সিস্টেমও ভেঙে দেন।

গত রবিবার সন্ধেয় ক্যাম্পাসে ঢুকে ঐশী সহ অন্যান্য পড়ুয়া ও শিক্ষকদের ওপর মুখোশ ঢাকা গুণ্ডাবাহিনীর হামলার আগের দিন ওই ঘটনা ঘটে বলে অভিযোগ।

এদিকে, সরকারি সূত্রের খবর, রবিবারের হিংসার ঘটনার জড়িতদের চিহ্নিত করতে পুলিশ ভিডিও ফুটেজ ও মুখ চিহ্নিতকরণ পদ্ধতির সাহায্য নিচ্ছে পুলিশ।হিন্দু রক্ষা দল নামে একটি গোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে। এই বিষয়টি নিয়েও তদন্ত করছে পুলিশ।

গত রবিবার লাঠি-রড নিয়ে তাণ্ডব চালানো হয় জেএনইউ তে। দুষ্কৃতীদের আক্রমণের শিকার হতে হয় ছাত্রছাত্রী ও অধ্যাপকদের। অনেক ঘন্টা নিষ্ক্রিয়তার পর পুলিশ ক্যাম্পাসে প্রবেশ করে ফ্ল্যাগ মার্চ করে।এই ঘটনায় ঐশী সহ আরো ৩৪ জন জখম হন।

সূত্র: এবিপি আনন্দ