নজরে ২১ এর নির্বাচনঃ এবার বাংলায় তৈরি হবে সাইকেল কারখানা মুখ্যমন্ত্রীর ঘোষণা,কমবে বেকারত্ব

0

সমাচার ডেস্ক: কন্যাশ্রী প্রকল্প পশ্চিমবঙ্গের এক বিখ্যাত প্রকল্প। যে প্রকল্পের নাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর হাত ধরে এসেছে। আর এর সাথে বিদ্যালয় সমস্ত ছাত্র-ছাত্রীদের সাইকেল বিলি মুখ্যমন্ত্রী মস্তিষ্কপ্রসূত। আর এবার সেখানেই লকডাউন এর জেরে ধাক্কা খেতে চলেছে সাইকেল পাওয়া ছাত্র ছাত্রীদের।

সে বিষয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি পরিষ্কার জানিয়ে দিলেন সাইকেল দেওয়া কোনভাবেই বন্ধ হবে না। দরকার হলে বাড়ি বাড়ি গিয়ে সেই সাইকেল দিয়ে আসতে হবে। এছাড়াও সাইকেল কারখানা গড়তে চাইছেন মুখ্যমন্ত্রী।

এদিন বৈঠকে মুখ্যমন্ত্রী এও বলেন, সাইকেলের বিভিন্ন যন্ত্রাংশ এতদিন ধরে ভিনরাজ্য থেকে ক্রয় করে তা জুড়ে সাইকেল বানিয়ে ছাত্র ছাত্রীদের দেওয়া হয়। দেশে যে পরিমাণে সাইকেল তৈরি হয় তার সিংহভাগটাই ক্রয় করে পশ্চিমবঙ্গ।

তাই এবার থেকে রাজ্যেই সাইকেল কারখানা গড়তে চাইছেন মুখ্যমন্ত্রী। এখন দেখার বিষয় এই লকডাউন পর্ব থেকে বের হয়ে কীভাবে এই পরিকল্পনা বাস্তবে রূপায়িত হয়।

কারণ সামনে একুশের নির্বাচন। তাকে ঘিরে এখন জেলায় জেলায় নিচ থেকে উপর স্তরের চলছে চরম তৎপরতা। সেখানে এই প্রকল্প কতটা সাধারণ মানুষের মনে দাগ কাটতে পারে সেই দিকেই তাকিয়ে বঙ্গ তৃণমূল।