আজ ফের সোনিয়া গান্ধীকে জেরা করবে ইডি, দেশজুড়ে প্রতিবাদ কংগ্রেস নেতারা

0

সমাচার ডেস্কঃ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বুধবার আবারও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে। মঙ্গলবার দ্বিতীয় দফায় সোনিয়া গান্ধীকে প্রশ্ন করা হয়। মঙ্গলবার পর্যন্ত প্রায় ৬ ঘণ্টা ধরে সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করা হয়।

মঙ্গলবার, ইডি দ্বারা সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে কংগ্রেসের বাণিজ্য বিক্ষোভও হয়েছিল। এ সময় পুলিশ অভিযান চালাতে গিয়ে অনেক কংগ্রেস কর্মীকে আটকও করে। মঙ্গলবার রাহুল গান্ধীকেও আটক করেছে পুলিশ।

 গতকাল টুইট করার সময় রাহুল গান্ধীও নিশানা করেন প্রধানমন্ত্রী মোদিকে। রাহুল তার টুইটে লিখেছেন, দেশের ‘রাজা’ নির্দেশ দিয়েছেন- যারা বেকারত্ব, মূল্যস্ফীতি, ভুল জিএসটি, অগ্নিপথ নিয়ে প্রশ্ন করবে- তাকে জেলে ঢোকাবেন। যদিও আমি এখনও হেফাজতে রয়েছি, যদিও মানুষ এখন কারাগারে। আমাদের আওয়াজ তোলা অপরাধ, কিন্তু তারা কখনই আমাদের আত্মা ভাঙতে পারবে না।

 মঙ্গলবার বেলা ১১টার দিকে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হন সোনিয়া গান্ধী। এ সময় সোনিয়া গান্ধীর সঙ্গে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীও উপস্থিত ছিলেন। গতকাল সোনিয়াকে দুই শিফটে প্রায় ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

 ২১ জুলাই, ইডি ন্যাশনাল হেরাল্ড মামলায় কথিত অর্থ পাচারের অভিযোগে সোনিয়া গান্ধীকে প্রায় দুই ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে গত জুন মাসে রাহুল গান্ধীকে প্রায় ৫০ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারপরও টানা ৫ দিন বিক্ষোভ করেছিল কংগ্রেস।