ধুন্ধুমার কালিয়াগঞ্জ চলল অবরোধ,ধরল আগুন, ত্রিপুরার বিজেপি মুখ্যমন্ত্রী বিপ্লবএর রোড শো অনুমতি না দেওয়ায়!

0

তিন জেলায় তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। টানটান উত্তেজনা চলছে নির্বাচনকে ঘিরে। রাজনৈতিক নেতাদের আনাগোনা বহুগুণ বেড়েছে। কালিয়াগঞ্জ এ বিজেপি ও তৃণমূল দ্বন্দ বহুদিন ধরেই শুরু হয়েছে। তবে শেষ পর্যায়ে ইনিংসের ঝড় তুলতে বিপ্লব দেব ত্রিপুরার মুখ্যমন্ত্রী আসছে আর এখানেই ঘটেছে যত বিপত্তি।

শনিবার কালিয়াগঞ্জ বিধানসভার উপনির্বাচনের শেষ দিন। তাই শেষ দিনের প্রচারে কোন খামতি রাখতে চায় না কোনো রাজনৈতিক দল। বিজেপি প্রার্থী কমল চন্দ্র সরকারের সমর্থনে শনিবার রোড শো করতে আসার কথা ছিল ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব কিন্তু বিজেপি কয়েকদিন আগেই এই রোড শো অনুমতি চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদন করেছিল। এর আগেও রাজ্যপালের বিমান পরিসেবার ক্ষেত্রে হেলিকপ্টার বাতিল করেছিল রাজ্য সরকার। সেই নিয়ে রাজ্য রাজনীতিতে সরগরম হয়ে ছিল প্রচুর।

কিন্তু রাতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের রোড শো বাতিল করেছে। তারই প্রতিবাদে সন্ধ্যায় কালিয়াগঞ্জের সুকান্তমোড় এলাকায় বিজেপি কর্মীরা রায়গঞ্জ – বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। বিক্ষোভের আচ এতটাই ছিল অতি সাধারণ মানুষের মধ্যে একটা ভয়ের পরিস্থিতি ও কৌতূহলের পরিস্থিতি সৃষ্টি হয়। ভোটের আগে এমন পরিবেশ সত্যিই এলাকাকে একটা থমথমে ভাব এনে দেয়। তাদের দাবি যতক্ষন না প্রশাসন তাদের অনুমতি দেবে ততক্ষণ তাদের আন্দোলন চলবে।