অনলাইনে অনুসন্ধানের জন্য ম্যাকাফির বিপজ্জনক সেলিব্রিটিদের মধ্যে ধোনি, শচীন, সানি লিওন !

0

#মুম্বই: ক্রিকেটার এম এস ধোনির জন্য একটি অনলাইন অনুসন্ধানে আপনাকে দূষিত ওয়েবসাইটগুলিতে নিয়ে যাওয়ার সর্বাধিক সম্ভাবনা রয়েছে, মঙ্গলবার সাইবার সিকিউরিটি সংস্থার এক গবেষণায় বলা হয়েছে।

এই তালিকার অন্যান্য ভারতীয় সেলিব্রিটি, যাদের নাম এই জাতীয় ওয়েবসাইটগুলিতে সন্দেহাতীত ভক্তদের প্রলুব্ধ করার জন্য ব্যবহৃত হয়, তাদের মধ্যে রয়েছেন অভিনেতা রাধিকা আপ্তে এবং শ্রদ্ধা কাপুর, ক্রীড়াবিদ পি ভি সিন্ধু এবং প্রাক্তন ক্রিকেটার শচীন টেন্ডুলকার, ম্যাকাফি তৈরি তালিকাটিতে।

নেটিজেনরা প্রায়শই বিনামূল্যে এবং পাইরেটেড সামগ্রী যেমন বড় স্পোর্টস ইভেন্ট, চলচ্চিত্র, টিভি শো এবং তাদের প্রিয় সুপারস্টারগুলির চিত্রগুলির সন্ধান করে। দুর্ভাগ্যক্রমে, তারা এই ধরনের সামগ্রী সরবরাহকারী দূষিত ওয়েবসাইটগুলি এই অ্যাক্সেসের বিনিময়ে যে ঝুঁকি নিয়ে আসতে পারে সে সম্পর্কে তারা পুরোপুরি অবহিত হতে পারে না বলে জানিয়েছেন ভারতের ভারতের ব্যবস্থাপনা পরিচালক ভেঙ্কট কৃষ্ণপুর।

কৃষ্ণপুর যোগ করেছেন যে একাধিক ডিভাইসের মাধ্যমে অ্যাক্সেসের স্বাচ্ছন্দ্য তাদের ব্যবহারকারীদের পছন্দসই সামগ্রী অনুসন্ধানের জন্য বিভিন্ন ওয়েবসাইটে যেতে সহজ করেছে।

“বিপজ্জনক সেলেব্রিটি” তালিকায় ধোনি এবং তেন্ডুলকার শীর্ষ সম্মান অর্জন করেছেন এবং সংস্থাটি এটিকে দুনিয়ার ব্যক্তিত্বের চেয়ে বড় ক্রিকেটারদের বলে দায়ী করেছে যাদের নাম জীবনধারা এবং বিনোদন দর্শকদের সাথে অনুরণিত হয়।

জরিপে বলা হয়েছে, প্রাপ্তবয়স্ক চলচ্চিত্রের তারকা পরিণত বলিউড অভিনেতা সানি লিওন তালিকার চতুর্থ স্থানে রয়েছেন, রিয়েলিটি শোয়ের বিজয়ী টিভি অভিনেতা গৌতম গুলতি, জরিপে বলা হয়েছে।

উদ্বেগের কারণ কী হবে, এতে বলা হয়েছে যে তরুণ, ডিজিটাল নেটিভ জনগোষ্ঠী সস্তা ডেটা এবং স্মার্ট ডিভাইসের কারণে অনলাইনে আরও বেশি সময় ব্যয় করে চলেছে, তারা এই জাতীয় ব্যবহারকারীর আচরণে সাফল্য অর্জনকারী সাইবার অপরাধীদের পক্ষে নরম লক্ষ্য বজায় থাকবে।

এটি ব্যবহারকারীদের তারা কী ক্লিক করেন সে সম্পর্কে সতর্ক থাকার, তৃতীয় পক্ষের পছন্দগুলি না পছন্দ করে নিরাপদ ওয়েবসাইটে সামগ্রীর আনুষ্ঠানিক প্রকাশের জন্য অপেক্ষা করা, অবৈধ স্ট্রিমিং সাইটগুলি ব্যবহার করা থেকে বিরত থাকতে এবং নিজেকে বাঁচাতে ব্যাপকভাবে উপলব্ধ সুরক্ষা পণ্য ব্যবহার করার পরামর্শ দিয়েছে।

সূত্র : মনোরমা অনলাইন