বাংলায় উন্নয়ন , বেকারত্ব কম বাংলায় , তৃণমূলের নয়া কর্মসূচিতে দাবি ডেরেকের

0

সমাচার ডেস্কঃ- দেশে অন্যান্য রাজ্যের তুলনায় বেকারত্ব হার কম বাংলায় । তৃণমূলের নয়া কর্মসূচি “সোজা বাংলায় বলছি” তে ভিডিও বার্তায় দাবি করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ( Derek O’Brien ) । কর্মসংস্থান তৈরিতে অন্য রাজ্যের তুলনায় বাংলাই এগিয়ে । একটি ভিডিয়ো বার্তায় এমনই পরিসংখ্যান তুলে ধরেন তৃণমূল সাংসদ ।

তৃণমূলের নয়া কর্মসূচি “সোজা বাংলায় বলছি” আগামী কয়েক মাস ডিজিটাল প্রচার চালাবে তৃণমূল । এখনে প্রতি সপ্তাহে সামনে আসবে ভিডিয়ো । এখনে সাধারণ মানুষের কাছে তুলে ধরা হবে তৃণমূল বাংলায় ক্ষমতা আসার পর থেকে আজ পর্যন্ত কি কি উন্নয়ন কাজ করেছেন মমতা । 

এই কর্মসূচির সূচনা করলেন তৃণমূল সংসদ ডেরেক ও’ব্রায়েন ( Derek O’Brien ) । প্রথম দিনেই একটি ভিডিয়ো বার্তায় কর্মসংস্থানের বিষয়টি তুলে ধরেন । বলেন , “অন্যান্য রাজ্যের তুলনায় বাংলায় বেকারত্বের হার কম । আমি বলছি না, CMIE সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমির রিপোর্ট এটি বলছে ।

গত জুন মাসে ভারতে বেকারত্বের হার ছিল ১১ শতাংশ । যেখানে রাজ্য ভিত্তিক হরিয়ানায় ৩৩ শতাংশ । উত্তর প্রদেশ ৯.৬ শতাংশ । কর্ণাটক ৯.২ শতাংশ । মধ্যপ্রদেশ ৮.২ শতাংশ । সেখানে বাংলায় বেকারত্বের হার ছিল ৬.২ শতাংশ । সোজা বাংলায় বলছি । ভেবে দেখুন । সাবধানে থাকুন । ভালো থাকুন ।”