রণক্ষেত্রের চেহারা নিয়েছে দিল্লি,নিহত বেড়ে ১৩

0

দিল্লি: রণক্ষেত্রের চেহারা নিয়েছে দিল্লি, নাগরিকত্ব সংশোধনী আইনের সরকার সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। গুলি বিদ্ধ হয়েছে এক সাংবাদিক।আহত হয়েছে প্রায় দেড় শতাধিক।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতের মাটিতে পা রাখার আগেই রণক্ষেত্রের চেহারা নিয়েছে রাজধানী দিল্লি।এই পর্যন্ত খবর অনুযায়ী এক পুলিশ সদস্যসহ ১৩ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫০ জন। ৭০ জনের শরীরে গুলির আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

উত্তরপূর্ব দিল্লির একাধিক জায়গায় ১৪৪ ধরা জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৩৫ কোম্পানি আধাসেনা।উত্তরপূর্ব দিল্লির ৪ টি জায়গায় কারফিউ জারি করা হয়েছে। হাঙ্গামার চেষ্টা করলেই গুলির নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য,সোমবারের পর মঙ্গলবারেও সকাল থেকে শুরু হয়েছে সিএএ ও এনআরসি বিরোধীতা । থামছেনা আন্দোলন কারিরা । আন্দোলনকে ঘিরে যে প্রবল অশান্তি ছড়িয়েছে । বিক্ষোভকারী একদল শুরু করেছে পাথর বৃষ্টি । মঙ্গলবারও ঘটনার কেন্দ্রস্থল মৌজপুর ও ব্রহ্মপুরী৷ আগুন লাগানোর খবর মিলেছে ৷

দিল্লি সরকারের পক্ষ থেকে ঘোষণা করে হয়, উপদ্রুত এলাকাগুলিতে বন্ধ থাকবে সরকারি স্কুল৷ রাতের দিকে একের পর আহত মানুষ আসতে থাকেন সরকারি হাসপাতালে৷