লাদাখের উচ্চ শৃঙ্গ থেকে আসামের গভীর বন্যা; যুদ্ধ থেকে ত্রাণ ;সবার পাশে নিমিষে পৌঁছে যাচ্ছেন “চৌকিদার” মোদি

0

সমাচার ডেস্ক:প্রতিবার অসমে বন্যা পরিস্থিতি এক বিপর্যয় ডেকে নিয়ে আসে রাজ্যের ক্ষেত্রে। এবারও ঠিক তেমনি পরিস্থিতি। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। রাজ্যকে কেন্দ্রের তরফে সবরকম সহযোগিতা করার আশ্বাস দেন।

ভারী বর্ষণের ফলে অসমে বন্যা হয়। ব্রহ্মপুত্র-সহ রাজ্যের একাধিক নদীর জল ফুঁসছে। বিপদসীমার ওপর দিয়ে বইছে কিছু জায়গায় জল। এখনও পর্যন্ত বন্যায় মৃত্যু হয়েছে ৩৩ জনের। তাঁদের মধ্যে বেশির ভাগই জলে ডুবে মারা গেছেন। বহু পশু ও প্রাণী জলের তলায় চলে গিয়েছে। অভয়ারণ্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। সরকারি হিসেব অনুযায়ী, অসমের ৩৩টি জেলার মধ্যে ২১টিই ক্ষতিগ্রস্ত। ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ১৫ লক্ষ। ভুলে গেলে চলবে না একদিকে লাদাখ পরিস্থিতি নিয়ে যখন দেশ লড়াই করছে ক্রমশ সীমান্তে জন্য শহীদ হচ্ছেন জোয়ান রা। নরেন্দ্র মোদী নিজে পৌঁছে যাচ্ছেন সেখানে। অপর হাতে ভুলে যাননি তিনি আসামের নাগরিকদের। তিনি তাদের পাশে দাঁড়িয়েছেন।

 পিএমও থেকে ট্যুইট করে জানানো হয়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বন্যা কবলিত অসমে মৃতদের পরিবারকে ২ লাখ টাকা করে অনুদান দেবেন বলে ঘোষণা করেছেন। এই অনুদান প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে।”