উত্তর প্রদেশের কোভিড পজিটিভ মহিলাএক সঙ্গে চার সন্তানের জন্ম দিলেন!

0

সমাচার ডেস্ক: গোটা বিশ্বে যখন করোনা মহামারীতে মৃত্যু মিছিল চলছে ঠিক এমনই সময় এক বিরল ও চ্যালেঞ্জিং ঘটনা আমাদের সামনে আসে। এক মহিলা একসঙ্গে চার সন্তানের জন্ম দেন।উত্তরপ্রদেশের গোরখপুরের বিআরডি মেডিকেল কলেজে ঘটেছে এই ঘটনা।

সবচেয়ে বিস্ময়কর বিষয়টি হল মা নিজে কোভিড পজিটিভ হওয়া সত্বেও এই শিশুগুলির বেশিরভাগই সুস্থ অবস্থায় ভূমিষ্ঠ হয়েছে।বিআরডি মেডিকেল কলেজের অধ্যক্ষ গণেশ কুমার জনিয়েছেন তিনটি বাচ্চা সুস্থ থাকলেও চতুর্থটি ভেন্টিলেশনে রয়েছে বলে।

২৬ বছর বয়সী ওই মা দেওরিয়া জেলার গৌরী বাজার এলাকার বাসিন্দা। তিনি গত মঙ্গলবার রাতে মেডিকেল কলেজের ট্রমা সেন্টারে আসেন এবং টেস্টের পরে কোভিড পজিটিভ হিসাবে চিহ্নিত হন। হাসপাতালের ডাক্তার ও প্যারামেডিকেল সদস্যদের সাহায্যে্ তিনি বুধবার চারটি সন্তানের জন্ম দেন।

ডাক্তারদের মতে শিশু সম্তানগুলি সময়ের আগেই জন্ম নেওয়ার কারণে, তাদের ওজন ৯৮০ গ্রাম থেকে ১.৫ কিলোগ্রামের মত হয়েছে। কোনও শারীরিক ত্রুটি না থাকলেও, কিছুটা অপুষ্ট রয়েছে নবজাতকরা। মা তিনটি বাচ্চাকে দুধ খাওয়াতে সক্ষম হলেও, একটি বাচ্চা ভেন্টিলেশনে তুলনামূলক ভাবে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। চিকিৎকদের ধারণা, বেশ কয়েক দিন তাকে ভেন্টিলেশনে রাখতে হবে।